মঙ্গলবার | ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

অসময়ে যমুনায় ভাঙন শুরু, কাজে আসছে না জিও ব্যাগ

কোরবান আলী তালুকদার:

অসময়ে যমুনায় ভাঙন শুরু, কাজে আসছে না জিও ব্যাগ

কয়েক দফার বন্যা শেষে টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীর পানি কমতে শুরু করলেও যমুনা পূর্ব পাড়ে দেখা দিয়েছে তীব্র ভাঙন। বন্যার সময় ভাঙন রোধে জিও ব্যাগ ফেলেন পানি উন্নয়ন বোর্ড। নিয়ম অনুযায়ী জিও ব্যাগ না ফেলার কারণে এখন কোন কাজে আসছেনা জিও ব্যাগ। জিও ব্যাগ সহ বসতভিটা নদী গর্ভে বিলিন হয়ে যাচ্ছে। আতঙ্কে রাত কাটাচ্ছে ভাঙন কবলিত এলাকার মানুষ।

সরেজমিনে দেখা যায়, উপজেলার যমুনা পূর্ব পাড়ের ভালকুটিয়া, ঘোষ পাড়া ও চিতুলিয়াপাড়া এলাকায় তীব্র ভাঙন শুরু হয়েছে। জিও ব্যাগ সহ নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে বসতভিটা। এছাড়াও হুমকিতে রয়েছে নদী তীরবর্তী উঁচু সড়কটি।

ভাঙন কবলিত ভালকুটিয়া গ্রামের আব্দুল মালেক, নজরুল ইসলাম, রফিকুল ইসলাম, ইব্রাহিম মন্ডল সহ অনেকে জানান, আমাদের এলাকায় বন্যার সময় ভাঙন শুরু হয়েছিল। তাৎক্ষনিকভাবে আমাদের এমপি মহোদয় ও জেলা পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ ফেলার ব্যবস্থা করেন। কিন্তু পানি কমার সাথে সাথেই গত কয়েকদিন ধরে আবার নতুন করে ভাঙন শুরু হয়। জিও ব্যাগ সহ ঘর-বাড়ি নদীতে বিলীন হয়ে যাচ্ছে। দূত ভাঙন রোধে কাজ না করলে পরিবার পরিজন নিয়ে আমাদেরকে রাস্তায় থাকতে হবে।

জেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী গোলাম ফারোয়ার দৈনিক আমার সংবাদকে জানান, যমুনার পূর্ব পাড়ে ভাঙনের বিষয়টি আমি শুনেছি। যেসব এলাকায় ভাঙন শুরু হয়েছে শুকনো মৌসুমে সেসব এলাকায় ভাঙন রোধে কাজ শুরু করা হবে।

 

আপনার মতামত দিন

Posted ৫:৫৬ অপরাহ্ণ | বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com