রবিবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

কুয়াকাটায় প্রাণী সম্পদ চিকিৎসা ডিজিটাল সেবা প্রদানে সুদক্ষ এ্যাপস এর ব্যবহার প্রশিক্ষণ কর্মসূচি

কুয়াকাটায় প্রাণী সম্পদ চিকিৎসা ডিজিটাল সেবা প্রদানে সুদক্ষ এ্যাপস এর ব্যবহার প্রশিক্ষণ কর্মসূচি

কুয়াকাটায় প্রাণী সম্পদ চিকিৎসা ডিজিটাল সেবা প্রদানে সুদক্ষ এ্যাপস এর ব্যবহার প্রশিক্ষণ কর্মসূচি।

মোঃ জাহিদ, কুয়াকাটা (পটুয়াখালী)  প্রতিনিধি : পটুয়াখালীর কুয়াকাটায় প্রানী সম্পদ চিকিৎসকদের নিয়ে এম পাওয়ার সোস্যাল এন্টারপ্রাইজ লিমিটেড, এর আয়োজনে সুদক্ষ এ্যাপস এর উপরে বিশেষ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে অংশ গ্রহন করেন মহিপুর থানার বিভিন্ন প্রাণী সম্পদ চিকিৎসকগণ। ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে সামনে রেখে এম পাওয়ার সোস্যাল এন্টারপ্রাইজ লিমিটেড। নিয়ে এলো সুদক্ষ এ্যাপস ।যার মাধ্যমে প্রাণি সম্পদ চিকিৎসার আমুল পরিবর্তন করা সম্ভব বলে মনে করেন বিশেষজ্ঞরা।

সাংবাদিক মিজানুর রহমান এর অফিস (আলিপুর) কার্যালয়ে প্রশিক্ষক মোহাম্মাদ মাসুম বিল্লাহ, সুদক্ষ এ্যাপস এর যাবতীয় ব্যাবহার বাস্তবে শিক্ষা দিয়েছেন। একজন প্রাণী সম্পদ চিকিৎসক কিভাবে সহজে চিকিৎসা সেবা দিয়ে তথ্য সংরক্ষণ করতে পারেন এবিষয়ে তিনি গুরুত্ত্বপূর্ণ মাধ্যমগুলো শিক্ষা দিয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (BMSF) এর কেন্দ্রীয় কমিটির যুগ্মসাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ মিজানুর রহমান তিনি বলেন, সুদক্ষ এ্যাপস দিয়ে ডিজিটাল পদ্ধতিতে প্রানী সম্পদ চিকিৎসার অন্যতম মাধ্যম বলে এ্যাপসের প্রশংসা করেন।

তিনি আরো বলেন, আধুনিক প্রযুক্তি দিয়ে বিশেষজ্ঞ দ্বারা সকল রোগের সমাধান হিসেবে ফেইজবুক গ্রুপ সুদক্ষ ( Shudokkho) যেভাবে কাজ করে যাচ্ছে তাতে বাংলাদেশে গবাদি পশু পালনে মানুষের আগ্রহ বৃদ্ধি পাবে।

এ বিষয়ে স্থানীয় প্রাণি সম্পদ চিকিৎসাকেরা বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ যে সেবা দিয়ে আসছি তার সাথে সুদক্ষ এ্যাপস যুক্ত করে নিজেদেরকে ধন্য মনে করি।

সুদক্ষ এ্যাপস ব্যবহার করে প্রাণী সম্পদকে চিকিৎসা দেওয়া খুব সহজ। আমরা মনে করি, সুদক্ষ এ্যাপস এর ব্যবহার প্রাণী সম্পদ চিকিৎসকদের আইডল।

কেননা টিকা প্রদান কর্মসূচী ও চিকিৎসার সকল তথ্য হাতের মুঠোয়। এই এ্যাপস ব্যবহার করে অতি সহজে সেবা প্রদানের বিস্তারিত তথ্য সংরক্ষণ করে রাখা খুবিই সহজ। এমনি সকল সেবকদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার তথ্য বিবরণী পাওয়া যায় । এজন্য সুদক্ষ এ্যাপস প্রতিষ্ঠাতা এম পাওয়ার সোস্যাল এন্টারপ্রাইজ লিমিটেড কে ধন্যবাদ দিয়েছেন প্রশিক্ষণার্থীরা।

আপনার মতামত দিন

Posted ১০:১৫ অপরাহ্ণ | রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com