সোমবার | ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ইসলামপুরে ক্বওমী মাদরাসার ছাত্রী উদ্ধার

মোঃ হোসেন আলী শাহ্ ফকির, ইসলামপুর থেকে :

ইসলামপুরে ক্বওমী মাদরাসার ছাত্রী উদ্ধার

মোঃ হোসেন শাহ্ ফকির, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি :  জামালপুরের ইসলামপুরে দারুত তাক্বওয়া মহিলা ক্বওমি মাদ্রাসার তিন ছাত্রীকে ঢাকার মুগদা থেকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজের পাঁচদিন পর বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো: সুমন মিয়ার নেতৃত্বে একদল পুলিশ অভিযান পরিচালনা করে রাজধানীর মুগদা থানার মান্ডা এলাকার একটি বস্তি থেকে তাদেরকে উদ্ধার করেছেন পুলিশ।
এএসপি সুমন মিয়া জানান,নিখোঁজ শিক্ষার্থীদের সন্ধান পেতে পুলিশ বিভিন্ন সূত্র ধরে সম্ভাব্য স্থানগুলোতে অভিযান চালায়। তারই ধারাবাহিকতায় রাজধানীর কমলাপুর রেল স্টেশনের সিসিটিভি ফুটেজ দেখে ওই শিক্ষার্থীদের সনাক্ত করা হয়। সিসিটিভি ফুটেজের সূত্র ধরে রিকশাওয়ালা রাজা মিয়া (১৪) কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মুগদা থানার মান্ডা এলাকার একটি বস্তি থেকে তাদেরকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।
উদ্ধার হওয়া শিক্ষার্থীরা হলো,উপজেলার গাইবান্ধা ইউনিয়নের পোড়ারচর সরদারপাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে মীম আক্তার (৯), গোয়ালেরচর ইউনিয়নের সভুকুড়া মোল্লাপাড়া গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে মনিরা খাতুন (১১) ও সুরুজ্জামানের মেয়ে সূর্য্য ভানু (১০)।
উল্লেখ্য, ইসলামপুর গোয়ালেরচর ইউনিয়নের সভুকুড়া গ্রামের দারুত তাক্বওয়া মহিলা ক্বওমি মাদরাসার দ্বিতীয় শ্রেণীর তিন শিক্ষার্থীরা শনিবার (১১সেপ্টেম্বর) রাতে মাদ্রাসার আবাসিক একটি কক্ষে ঘুমিয়ে পড়ে। রবিবার (১২সেপ্টেম্বর) ভোর রাতে শিক্ষকরা ফজরের নামাজ পড়ার জন্য ছাত্রীদের ঘুম থেকে ডেকে তোলেন। অন্য ছাত্রীদের মতোই নিখোঁজ ছাত্রীরাও নামাজের জন্য প্রস্তুতি নেয়। নামাজের পর তাদের আর খোঁজ পাওয়া যায়নি।

আপনার মতামত দিন

Posted ৭:৪৮ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com