মঙ্গলবার | ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শ্রীবরদী সরকারি কলেজে পাঠদান শুরু

এস. এম. আরফান আলী :

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শ্রীবরদী সরকারি কলেজে পাঠদান শুরু

এস.এম.আরফান আলী: দীর্ঘ ১৭ মাস বন্ধের পর খুললো শিক্ষাপ্রতিষ্ঠান। করোনা মহামারীর কারণে দীর্ঘ অচলাবস্থা শেষে দেশজুড়ে সব প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান ও মাদ্রাসায় শুরু হয় শ্রেণীকক্ষে পাঠদান। এ নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় চলে উৎসবের আমেজ। শিক্ষক ও কর্মচারীরা শিক্ষার্থীদের বরণ করে নিতে প্রস্তুত ছিলো। তবে শিক্ষার্থীদের মধ্যে উচ্ছ্বাস থাকলেও অভিভাবকদের মধ্যে এখনো কিছুটা আতঙ্কও রয়ে গিয়েছে।

এরই ধারাবাহিকতায় ১২ ই সেপ্টেম্বর (রবিবারর) শেরপুর জেলার শ্রীবরদী সরকারি কলেজে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয় কলেজ মাঠ প্রাঙ্গণ। এক ভিন্ন ভাবে বরণ করে নেন কলেজের শিক্ষক ও কর্মচারীরা।
করোনা মহামারীর কারণে দীর্ঘ প্রায় দেড় বছর বন্ধ থাকার পর কলেজে ফিরলেন শিক্ষার্থীরা। যারা একাদশ শ্রেণীতে ভর্তি হয়েছে, তাদের জন্য আজই ক্লাসের প্রথম দিন। এজন্য কলেজের মাঠ ও আসেপাশে ভিন্ন ভিন্ন রঙ্গের নিশান ও স্বাস্থ্য সচেতনতামূলক ব্যানার টানানো ছিলো।

এদিকে শ্রীবরদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে. এম আলিফ উল্লাহ আহসান ও উপাধ্যক্ষ আকরামুল এবং অন্যান্য শিক্ষকরা কলেজের প্রত্যেক শ্রেনী কক্ষ পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের মাঝে কোভিড ১৯ এর বিষয়ে বিভিন্ন সচেতনতামূলক দিক আলোচনা করেন।
এদিকে কলেজ খুলে দেওয়ায় শিক্ষার্থীদের মনে আনন্দ উল্লাস লক্ষ্য করা যায়।
এব্যাপারে একাদশ শ্রেনীর শিক্ষার্থী ওয়াহিদুজ্জামান সৌরভ জানায়,দীর্ঘদিন পরে কলেজে আসতে পেরে আমরা খুবই আনন্দিত। আমরা যেন এভাবেই বাকি ক্লাস গুলো করে যেরে পারি।
এব্যাপারে ৩৩ তম বিসিএস ক্যাডার কর্মকর্তা ও কলেজের রসায়ন বিভাগের প্রভাষক রিফাত আহমেদ জানান, আমরা শ্রেনী কক্ষে পাঠদানের পাশাপাশি অনলাইন ক্লাস চলমান রাখবো। যেন শিক্ষার্থীরা তাদের ক্ষতি পুষাতে পারে।

অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম আলিফ উল্লাহ আহসান জানান, দীর্ঘদিন কলেজ বন্ধ থাকার পর আল্লাহর অশেষ রহমতে শিক্ষার্থীরা বিদ্যালয়ে একত্রিত হয়েছেন। আশা করি স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে শিক্ষার্থীরা ক্লাসে অংশ নিবে।

আপনার মতামত দিন

Posted ৫:৪২ অপরাহ্ণ | রবিবার, ১২ সেপ্টেম্বর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com