সোমবার | ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

বড়াইগ্রামে ৩ জন ডেঙ্গু রোগী সনাক্ত

বড়াইগ্রামে ৩ জন ডেঙ্গু রোগী সনাক্ত

মোঃ রেজাউল করিম মৃধা, নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে তিনজনকে ডেঙ্গু রোগী হিসাবে সনাক্ত করা হয়েছে। দুইজন উপজেলা হাসপাতাল ও একজন বাড়িতে চিকিৎসাধীন রয়েছে। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
উপজেলা স্বাস্থ্যা কমপ্লেক্স সুত্রে জানা যায়, উপজেলার আটাই গ্রামের নাসির উদ্দিন (২৫), গোপালপুর গ্রামের মৃত আব্বাস মোল্লার পুত্র রফিকুল ইসলাম (৫০), বনপাড়া পৌরসভায় হারোয়া গ্রামের মোস্তাফিজুর রহমানের স্ত্রী লুৎফুন্নেছা (৬০) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। নাসির উদ্দিন ও রফিকুল ইসলামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এবং লুৎফুন্নেছাকে তার বাড়িতেই চিকিৎসা দেওয়া হচ্ছে।
নাসির উদ্দিনের স্ত্রী খুশি বেগম বলেন, আমার স্বামী একজন সাধারণ কৃষক ও দিন মজুর। হঠাৎ কয়েকদিন আগে থেকেই তার শরীরে ব্যাথা ও জ্বর শুরু হলে পরবর্তীতে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে, সেখানে পরীক্ষা নিরীক্ষা করার পর তার শরীরে ডেঙ্গু রোগ সনাক্ত হয়।
ডেঙ্গু রোগী রফিকুল ইসলাম বলেন, বৃহস্পতিবার থেকে তার শরীরে জ্বর জ্বর অনুভব ছিল হচ্ছিল এবং শরীরে হাত দিলেই ব্যাথা লাগত ও শরীরের গিড়ায় গিড়ায় ব্যাথা হত।
মোস্তাফিজুর রহমান বলেন, আমার স্ত্রী কয়েকদিন যাবত পেট-মাথা ব্যাথাসহ জ্বরে ভুগতেছিলেন। রোববার তাকে বনপাড়া পাটোয়ারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে পরীক্ষা-নিরীক্ষার পর ডেঙ্গু জ্বরের লক্ষন শনাক্ত হয়। বাড়িতে রেখেই ডাক্তারের পরামর্শ অনুযায়ী প্রয়োজনীয় ঔষধ পত্র খাওয়ানো হচ্ছে।
বনপাড়া এলাকার রইস উদ্দিন বলেন, ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমান্বয়ে বেড়েই চলছে। জরুরী ভাবে ব্যাবস্থা গ্রহন করা না হলে পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করতে পারে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আশাদুজ্জামান বলেন, ডেঙ্গু রোগ মশা বাহিত,তাই এ বিষয়ে জনসচেতনার যথেষ্ট প্রয়োজন আছে বলে মনে করি ।
তিনি আরো বলেন, এই মুহুর্তে আমরা অতোটা ভয়াবহ মনে করছি না। তবে আমরা এ সম্পর্কে সতর্কতা অবলম্বন করছি ।
বনপাড়া পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি কে.এম জাকির হোসেন বলেন, ডেঙ্গু প্রতিরোধে গণ সচেতনা সৃষ্টির লক্ষ্যে উঠান বৈঠক, মাইকিং ও মশক নিধন কর্মসূচী হাতে নেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, ডেঙ্গু রোগ প্রতিরোধে গৃহিত কর্মসুচী চলমান রয়েছে। পাশাপাশি ডেঙ্গু রোগে আক্তান্ত ব্যাক্তিরা যাতে সঠিক চিকিৎষা পায় সেদিকে সার্বক্ষণিক নজরদারী রাখা হয়েছে।

আপনার মতামত দিন

Posted ৯:৫৫ অপরাহ্ণ | রবিবার, ২৯ আগস্ট ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com