মঙ্গলবার | ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

মাদারীপুরের পুরান বাজারে অগ্নিকান্ড

মাহমুদুল হাসান রনি মাদারীপুর জেলা প্রতিনিধি

মাদারীপুরের পুরান বাজারে অগ্নিকান্ড

মাদারীপুরের পুরান বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় চারটি দোকানে আগুন আগে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বুধবার (২৫ আগস্ট) সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে এ ঘটনা ঘটেছে।ফায়ার সার্ভিসের একটি ইউনিট দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার দিকে পুরান বাজারের সালমা ওয়াটার এর পাশে সেতু কম্পিউটার এন্ড স্টোর এর দোকান থেকে ধোয়া উড়তে দেখতে পান তারা। পরে তারা ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ঐ দোকানের পাশাপাশি আরও ৩টি দোকানে আগুন ছড়িয়ে পরে।এতে উভয়ের দোকানে থাকা মালামাল আংশিক পুড়ে যায়। তবে নির্দিষ্ট ক্ষয়ক্ষয়তির পরিমান জানা যায়নি।

ক্ষতিগ্রস্ত দোকানগুলি হচ্ছে, সেতু কম্পিউটার এন্ড স্টোর, মেসার্স মনিকা ট্রেডার্স, খগেন মিষ্টান্ন ভান্ডার ও সিদ্দিক স্টোর।

সেতু স্টোরের মালিক চন্দন দেবনাথ জানান, সন্ধ্যায় দোকানে তালা লাগিয়ে বাসায় জান তিনি।পরে আগুন লাগার খবর শুনে এসে দেখেন তার দোকানসহ পাশের আরও ৩টি দোকান আগুনে পুড়ছে।এসময় তিনি জানান, তার দোকানে প্রায় ২৫ লাখ টাকার মালামাল ছিলো।তবে কি পরিমান ক্ষতি হয়েছে তা পরে বলতে পারবো।

বাকি তিন দোকান মালিকের সাথে যোগাযোগ করা হলে তারাও নির্দিষ্ট ক্ষতির পরিমান জানাতে পারেনি।

মাদারীপুর ফায়ার স্টেশনের অফিসার ইনচার্জ জানান, আগুন লাগার ঘটনা শুনে তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। কিভাবে আগুন লাগার ঘটনা ঘটেছে সেটা তদন্ত না করে বলা যাচ্ছে না। তবে প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে আগুনের সূত্রপাত বৈদ্যুতিক সট সার্কিটের মাধ্যমে হয়েছে। এ আগুনে ৪টি দোকান আংশিক পুড়ে গেছে।

আগুন লাগার খবর পেয়ে মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সান্তনা দেন এবং তাদের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 

আপনার মতামত দিন

Posted ১:৪০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com