বৃহস্পতিবার | ২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

মোঃ ফিরোজ হোসাইন আত্রাই নওগাঁ প্রতিনিধি : 

মোঃ ফিরোজ হোসাইন, আত্রাই নওগাঁ প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে ৫০ হাজার টাকা চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধা পরিবার দুই দিন ধরে অবরুদ্ধ অবস্থায় রয়েছে।
ঘটনাটি উপজেলার কালিকাপুর ইউনিয়নের কুশাতলা বাজার সংলগ্ন স্থানে ঘটেছে।
জানা যায়, উপজেলার তারানগর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান এর ছেলে শিক্ষক তুহিন রহমান ২০১১ সনে কুশাতলা বাজার সংলগ্ন স্থানে বাড়ী করে বসবাস করে আসছেন। বাড়ীর সাথে ধান-চাল ভাঙ্গানো মিল করায় মুল রাস্তা হতে মৃত লায়েব সরদারের ধানি জমির আইল দিয়ে যেতে হয়। মিলে ধান-চাল ভাঙ্গাতে যেতে অসুবিধা হওয়ায় জমির মালিক লায়েব সরদারের জমির ভোগ দখলে থাকা দুই ছেলে আহসান ও আজমলের সম্মতিতে আইলের দুই ধারে কিছুটা যাইগা ছাড়ার সম্মতি দিলে তুহিন মাস্টার নিজ খরচে মাটি কেটে রাস্তা তৈরী করে সেখানে ইট সোলিং করে নেন। বর্তমান বছরের কয়েক মাস আগে পাশের্বর আরেকটি জমি তুহিন মাস্টার ক্রয় করলে আলহাজ, আবুবক্কর, আশরাফুল এবং শামীম এসে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে মেরে ফেলার হুমকি দেয়। চাঁদার হাত থেকে রক্ষা পেতে এবং জীবন বাঁচাতে আত্রাই থানায় মামলা করেন তুহিন মাস্টার। মামলার প্রেক্ষিতে থানা পুলিশ আলহাজ কে আটক করে জেল হাজতে পাঠান। হঠাৎ গত ২০ আগষ্ট শুক্রবার সকাল আনুমানিক ১০ টায় আবুবক্কর, আশরাফুল ও ফুরকানের নেতৃত্বে একদল সন্ত্রাসী বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান এর ছেলে শিক্ষক তুহিন রহমানের বাড়ী হতে বের হওয়ার একমাত্র রাস্তায় বাঁশ ও কাঁটা দিয়ে বেড়া দিয়ে তাদের অবরুদ্ধ করে রাখে।
জায়গার ভোগ দখলে থাকা আহসান জানান, আমরা দুই ভাই ওই জমি ভোগ দখলে আছি। তুহিন মাস্টার আমাদের সম্মতিতে গত ২০১১ সনে রাস্তা তৈরী করে চলাচল করে আসছে। রাস্তার ব্যাপারে আমাদের দুই ভাইয়ের কোনরুপ আপত্তি নাই। গত শুক্রবার শুনতে পাই বোন ও ভাইয়ের ছেলেরা মিলে আমাদের দুই ভাইয়ের সাথে কথা না বলে তুহিন মাস্টারের বাড়ীর রাস্তায় বেড়া দেয়।
বেড়া দানকারী আবুবক্কর ও ফুরকানের সাথে সাক্ষাত করতে তাদের বাড়ীতে গেলে পাওয়া যায়নি। কথা বলার জন্য আবুবক্কর ০১৭৯৪-২১১৯৫৬ ফুরকান ০১৭৬২-৫১৯১০৬ নম্বরে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।
আত্রাই থানা ওসি আবুল কালাম আজাদ বলেন, আমার কাছে লিখিত অভিযোগ আসেনি। বিষয়টি শুনতে পেয়ে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ পাঠিয়েছি।

আপনার মতামত দিন

Posted ৯:০৯ অপরাহ্ণ | শনিবার, ২১ আগস্ট ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com