সোমবার | ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

রাজশাহীতে গভীর শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

সারোয়ার জাহান বিল্পব, রাজশাহী থেকে :

রাজশাহীতে গভীর শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

সারোয়ার জাহান বিপ্লব, বিশেষ প্রতিনিধি রাজশাহীঃ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদার সাথে পালন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর।

আজ(১৫ আগষ্ট) রবিবার সকাল ১০টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে দলীয় কার্যালয়ে মানবভোজ বিতরণ করা হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার, সহ-সভাপতি শাহীন আকতার রেনী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন।

সভায় এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে বাংলাদেশের সৃষ্টি হতো না। যারা বাংলাদেশকে মেনে নিতে পারে নি, তারাই ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিলো। সেদিন তারা বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষান্ত হয়েছিলো না, সেদিন তাঁর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব, তিন সন্তান শেখ জামাল, শেখ কামাল, শেখ রাসেলকে নৃশংস ভাবে হত্যা করেছিলো। তাঁদেরকে হত্যার মূল উদ্দেশ্য ছিলো বঙ্গবন্ধুর অবর্তমানে বঙ্গবন্ধুর উত্তরসূরী যেন সৃষ্টি না হয়।

সেদিন তারা হত্যা করেছিলো বঙ্গবন্ধুর ভাগ্নে, তৎকালিন যুবনেতা শেখ ফজলুল হক মনিকে, যেন সে যুব সমাজকে সুসংগঠিত করে বঙ্গবন্ধুর আদর্শ প্রচার করতে না পারে। সেদিন তারা হত্যা করেছিলো তৎকালিন কৃষক নেতা আব্দুর রব সেরনিয়াবাতকে, যিনি কৃষকদের দুঃখ দুর্দশা নিয়ে চিন্তা করতেন এবং কৃষকদের সুসংগঠিত করে কৃষি বিপ্লবের দাড় উন্মোচন করেছিলেন। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্যে দিয়ে জাতিকে নেতৃত্ব শূণ্য করেছিলো। কিন্তু তাঁর দুই কন্যা সন্তান শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় তাঁরা বেঁচে যায়। আজ দেশরত্ন শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নেরন সোনার বাংলাদেশ গড়তে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

আপনার মতামত দিন

Posted ১০:৪১ অপরাহ্ণ | রবিবার, ১৫ আগস্ট ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com