সোমবার | ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

চাঁপাইনবাবগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে জমজ দু’বোনের বাল্যবিয়ে বন্ধ হলো

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে জমজ দু’বোনের বাল্যবিয়ে বন্ধ হলো

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের কোল ক্ষুদ্র নৃগোষ্ঠীদের গ্রাম গুচ্ছগ্রাম। সেখানে শুক্রবার দুপুরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দু’টি বাল্যবিয়ে। কনেরা ছিল জমজ দু’বোন। তাদের দু’জনেরই বয়স ১৩ বছর বলে জানা গেছে। কিন্তু প্রশাসনের হস্তক্ষেপে ও বিদ্যালয়ের সহযোগিতায় বিয়ে দুটি বন্ধ হয়ে যায়।
জানা গেছে, সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের কোল সম্প্রদায়দের গুচ্ছগ্রামে জমজ দু’বোনের বাল্যবিয়ে হওয়ার কথা ছিল শুক্রবার। এরমধ্যে এক বোন মহাডাঙ্গা উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে পড়ে। অন্য বোন প্রাথমিক পর্যন্তই পড়াশুনা করে বাড়িতেই কাজকর্ম করতো। তাদের মধ্যে পড়াশোনা করা বোনের বিয়ে ঠিক হয়েছিল জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর নুনগোলা গ্রামের টিনু টুডুর ছেলে চিরনজিত টুডুর(১৯) সঙ্গে। অন্যবোনের বিয়ে ঠিক হয়েছিল রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নের চিকনা ডাঙ্গাপাড়া গ্রামের মধু হাসদার ছেলে ইমন হাসদার(১৮) সঙ্গে।
ঝিলিম ইউপি সদস্য মনিরুল ইসলাম ও মহাডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজিজুল হক জানান, বৃহস্পতিবার রাতেই বিয়ের খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হামিদুল ইসলামকে বিষয়টি জানানো হয়। এরপর শিক্ষা কর্মকর্তা মহাডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ঘটনাটি অবহিত করেন। পরবর্তীতে প্রধান শিক্ষক গ্রাম পুলিশকে সাথে নিয়ে রাতেই বিয়ে বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করে দেয়। তাদের প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না বলেওজানান অভিভাবকরা।

আপনার মতামত দিন

Posted ৭:৩৬ অপরাহ্ণ | শুক্রবার, ১৩ আগস্ট ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com