মঙ্গলবার | ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে সর্বনিম্ন রানের লজ্জায় ডুবালো বাংলাদেশ

পিবি ডেক্স :

টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে সর্বনিম্ন রানের লজ্জায় ডুবালো বাংলাদেশ

পিবি ডেক্স : ৫ ম্যাচের সিরিজের প্রথম ৩ ম্যাচ জিতে আগেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। চতুর্থ ম্যাচ অস্ট্রেলিয়া জিতলেও আজ পঞ্চম ম্যাচে লজ্জাজনকভাবে। বাংলাদেশের দেয়া ১২৩ রানের জবাবে মাত্র ৬২ রানে গুটিয়ে গেছে তাদের ইনিংস। ফলে ৪-১ সিরিজ জিতে নিয়েছে টাইগররা।

ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও পুরো সিরিজের মতো আলো ছড়িয়েছেন বোলাররা। সাকিব আল হাসান ও নাসুম আহমেদদের কল্যাণে অস্ট্রেলিয়াকে মাত্র ৬২ রানে অল আউট করে বাংলাদেশ। ৬০ রানের জয়ে ৪-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিলো মাহমুদউল্লাহর দল।

জয়ের জন্য ১২৩ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি অস্ট্রেলিয়া। ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন ড্যানিয়েল ক্রিস্টিয়ান। নাসুমের শট অব লেন্থে বলে লাইন মিস করে বোল্ড আউট হয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

সাকিবের পর মাহমুদউল্লাহও বোলিংয়ে এসেই উইকেট নিয়েছেন। তিনি বেন ম্যাকডারমটকে ফিরতি ক্যাচ নিয়ে সাজঘরের পথ দেখিয়েছেন। এরপর মোহাম্মদ সাইফউদ্দিন মাত্র ৩ রান করা অ্যালেক্স ক্যারিকে বোল্ড করে আউট করেন। এরপর একই সমান রান করা ময়েজেস হেনরিকসকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন সাইফউদ্দিন।

এরপর সাকিব ১ রান করা অ্যাস্টন টার্নারকে আউট করে টি-টোয়েন্টির ইতিহাসে একমাত্র ক্রিকেটার হিসেবে ১০০ উইকেট ও ১৭০০ এর বেশি রান করার মাইলফলকে পৌঁছান। সাইফউদ্দিন ২ রান করা আগারকে বোল্ড করলে আর ম্যাচে ফেরা হয়নি অজিদের।
ইনিংসের অষ্টম ওভারে বল করতে আসেন সাকিব আল হাসান। এসেই নিজের দ্বিতীয় বলে অজি অধিনায়ক ম্যাথু ওয়েডকে বোল্ড করে আউট করেছেন এই বাঁহাতি স্পিনার। ওয়েডের ব্যাট থেকে ২২ বলে ২২ রানের ইনিংস এসেছে।

(বাংলা প্রেস ফলো)

আপনার মতামত দিন

Posted ১০:০০ অপরাহ্ণ | সোমবার, ০৯ আগস্ট ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com