বৃহস্পতিবার | ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতে মৃত ১৭ জনের লাশ চুরি ঠেকাতে বাড়ির উঠানেই দাফন

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতে মৃত ১৭ জনের লাশ চুরি ঠেকাতে বাড়ির উঠানেই দাফন

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ
চুরি ঠেকাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতে মৃত ছয়জনের মরদেহ বাড়ির সামনেই দাফন করা হয়েছে। কবরের ওপরে দেয়া হয়েছে কংক্রিট ঢালাই। বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুরে নিহতদের বাড়ি সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের সূর্যনারায়ণপুর ড্যাল পাড়া গ্রামে গিয়ে এমন চিত্র দেখা যায়।
স্থানীয়রা জানান, বজ্রপাতে নিহত তোবজুল হক, তার স্ত্রী জামিলা বেগম, মেয়ে লাচন, ছেলে বাবুল, সাদিকুল ইসলাম ও তার স্ত্রী টকিয়ারা বেগমকে বুধবার (৪ আগস্ট) রাতেই একইস্থানে বাড়ির সামনে দাফন করা হয়।
স্থানীয় প্রতিবেশী আনারুল বলেন, ‘আমরা শুনেছি বজ্রপাতে কেউ মারা গেলে নাকি লাশ কবর থেকে চুরি হয়ে যায়। তাই এলাকাবাসী সিদ্ধান্ত নিয়ে বাড়ির সামনেই ছয় জনের লাশ দাফন করে। আর এখন কংক্রিট ঢালাই চলছে। তাহলে চুরির ভয়টা আর থাকবে না।’
বর আল-মামুন বলেন, ‘আমি শ্বশুর বাড়িতেই ছিলাম, হঠাৎ বজ্রপাতের আওয়াজ শুনে মনটা কেমন করে উঠে। এ সময় সময় এক প্রতিবেশী খবর দিতে আসে বরযাত্রীর নৌকায় বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে। ছুটে যাই তেলিখাঁড়ির ঘাটে। এসে দেখি আব্বুসহ আমার স্বজনরা ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে বিভিন্ন স্থানে। কী বলব ভাই এই কষ্ট বলে বোঝানো যাবে না। পরে জানতে পারি আমার বাবা, দুলাভাই, ফুফু, ফুফা, খালা, খালাতো ভাই, মামি, মামাতো ভাইসহ ১৬ জন মারা গেছেন। স্বজনদের লাশ চুরির ভয়ে বাড়ির আশে পাশেই দাফন করা হয়েছে।’
এর আগে, বুধবার দুপুরে আত্মীয়-স্বজন নিয়ে ইঞ্জিনচালিত নৌকায় বউ আনতে রওনা হন বরযাত্রীরা। তেলিখাঁড়ি এলাকায় পৌঁছালে হঠাৎ বৃষ্টি শুরু হয়। একটি টিনের ছাউনির ছায়াতলে আশ্রয় নেন তারা। এ সময় হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলে ১৬ জন বর যাত্রীর মৃত্যু হয়।

আপনার মতামত দিন

Posted ৯:২৫ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ আগস্ট ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com