মঙ্গলবার | ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

কুমিল্লার বাঙ্গরা বাজারের ৪ টি দোকানে ভয়াবহ অগ্নিকান্ড

শামিম, কুমিল্লা থেকে

কুমিল্লার বাঙ্গরা বাজারের ৪ টি দোকানে ভয়াবহ অগ্নিকান্ড

শামীম, দৈনিক পাবলিক বাংলা, কুমিল্লা জেলা প্রতিনিধিঃ চার কোটি টাকার ক্ষয়ক্ষতি
কুমিল্লার মুরাদনগরে বাঙ্গরা বাজারে পাইকারী মুদি মালের ৪টি দোকানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালে উপজেলার বাঙ্গরা থানা সদর বাজারে এ ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে ওই বাজারের বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর সওদাগরের দুটি দোকানের প্রায় ৩ কোটি টাকা, ওয়াদুদ সওদাগরের একটি দোকানে ৭০ লাখ টাকা, আর জামাল সওদাগরের একটি দোকানে ৪০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করা হয়েছে। খবর পেয়ে মুরাদনগর থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রন করেছে।
পুলিশ ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, লকডাউনের কারনে বাজারের সকল দোকান পাট বন্ধ ছিল। বৃহস্পতিবার সকালে বাজারের পাইকারী মুদি মালের বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর সওদাগরের একটি দোকান থেকে হঠাৎ আগুনের সুত্রপাত ঘটে। এতে ওই ব্যবসায়ীর দুটি দোকানসহ আশপাশের আরো দুটি পাইকারী দোকানে আগুন ছড়িয়ে পড়ে। এ ঘটনায় বাজারের ব্যবসায়ীসহ আশপাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। পরে খবর পেয়ে মুরাদনগর থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।
ব্যবসায়ী জাহাঙ্গীর সওদাগর জানান, তার দুটি ব্যবসা প্রতিষ্ঠানে নগদ টাকাসহ প্রায় তিন কোটি টাকা মালামাল ছিল। এছাড়া আরো দুটি প্রতিষ্ঠানের প্রায় এক কোটি ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।
ফায়ার সার্ভিসের ইউনিট কমান্ডার এসএম শামীম জানান, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন ছড়িয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারনা করছি, আগুন নিয়ন্ত্রনে আমাদের দুটি ইউনিট কাজ করেছে, অগ্নিকান্ডে চারটি ব্যবসা প্রতিষ্ঠানের ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে, আমরা তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপনসহ প্রতিবেদন পেশ করবো।
বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার জানান, অগ্নিকান্ডের ঘটনাটি আমার থানার পাশেই ঘটেছে, মানুষের চিৎকার শুনে সাথে সাথে পুলিশ নিয়ে ঘটনাস্থলে যাই এবং ফায়ার সার্ভিসকে খবর দেই। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পক্ষ থেকে সাধারন ডায়েরী করা হয়েছে। কি কারনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে তা তদন্ত করা হবে।

শামীম,
কুমিল্লা জেলা প্রতিনিধি
মোবাইলঃ০১৬২০৪০৫৩২১
তারিখঃ০৫-০৮-২১ইং

আপনার মতামত দিন

Posted ৭:৫০ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৬ আগস্ট ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com