মঙ্গলবার | ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

জুড়ীতে ৬টি ইউনিয়নে টিকা প্রদান বাস্তবায়নের লক্ষ্যে ইতোমধ্যে কাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন

জুড়ীতে ৬টি ইউনিয়নে টিকা প্রদান বাস্তবায়নের লক্ষ্যে ইতোমধ্যে কাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন

মোঃ জাকির হোসেন (মৌলভীবাজার) : জেলার মৌলভীবাজারের জুড়ী উপজেলার আজ রোজ মঙ্গলবার তারিখ ৩/৮/২০২১ ছয়টি ইউনিয়নে তিনদিনে ১০ হাজার ৮০০ জন মানুষকে করোনার টিকা প্রদানের উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন। দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে টিকা প্রদানের এই কর্মসূচির সাথে জুড়ী উপজেলার ছয়টি ইউনিয়নে এই টিকা প্রদান কর্মসূচি বাস্তবায়িত হবে। এই টিকাদান কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে ইতোমধ্যে কাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন।

প্রশাসন সূত্রে জানা গেছে, প্রতিটি ইউনিয়ন ১, ২ এবং ৩ নাম্বার ওয়ার্ডকে প্রাথমিকভাবে টিকা প্রদানের জন্য বেছে নেয়া হয়েছে। প্রতিটি ওয়ার্ডের ৬০০ জন মানুষ প্রথম পর্যায়ে এই টিকাকরণের আওতায় আসবেন। টিকাকরণের এই কার্যক্রমকে সফলভাবে সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন।

টিকাকরণ সফল করতে প্রতিটি ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বাররা জনসচেতনতা তৈরিতে কাজ করছেন। তারা টিকা নেয়ার সুফল সম্পর্কে মানুষকে অবহিত করছেন।এদিকে আগামী ৭ই আগস্ট টিকা কার্যক্রমের প্রস্তুতি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোনিয়া সুলতানা। তিনি উপজেলার পশ্চিম জুড়ী ও জায়ফরনগর ইউনিয়নের ভ্যাকসিন প্রদান কেন্দ্র পরিদর্শন করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি)সঞ্জয় চক্রবর্তী,
জুড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সমরজিৎ সিংহ, জায়ফরনগর ইউপি চেয়ারম্যান হাজী মাছুম রেজা,বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যগন, ইউপি সচিব,মহিলা সদস্য,বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন, স্বাস্থ্য সহকারীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।

সকল ইউনিয়নে স্বেচ্ছাসেবক দল তৈরি করা হয়েছে, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বেচ্ছাসেবকদেরকে টিকা নিবন্ধনের ব্যাপারে দেওয়া হয়েছে প্রশিক্ষণ। স্বেচ্ছাসেবকরা বাড়ি বাড়ি গিয়ে যোগ্য ব্যক্তিদের নিবন্ধন করে দিচ্ছেন।এদিকে ১৮ থেকে ২৪ বছর বয়সীদের টিকা নিবন্ধনের কাজ চলছে ভিন্নভাবে।

রেজিস্ট্রেশন করার উদ্যোগ নেয়া হয়েছে। টিকা প্রদানের দিনগুলোতে টিকার বুথে শৃঙ্খলা রক্ষায় স্বেচ্ছাসেবক, আনসার ও পুলিশ কাজ করবে।

 

আপনার মতামত দিন

Posted ১০:৩৬ পূর্বাহ্ণ | বুধবার, ০৪ আগস্ট ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com