সোমবার | ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

রাজশাহীতে করোনা সংক্রমণ প্রসারিত হলেও অসহায় মানুষের পাশে নেই বিএনপি

সারোয়ার হোসেন, রাজশাহী থেকে :

রাজশাহীতে করোনা সংক্রমণ প্রসারিত হলেও অসহায় মানুষের পাশে নেই বিএনপি

সারোয়ার জাহান বিপ্লব, বিশেষ প্রতিনিধি রাজশাহী : করোনা মহামারিতে বিশ্বের বিভিন্ন দেশের অর্থনীতি যখন পর্যুদস্ত তখন শেখ হাসিনার দূরদর্শী ও দক্ষ নেতৃত্ব দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বিস্ময় জাগিয়েছে। জনগণের জীবন ও জীবিকার সুরক্ষায় সরকার এবং আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে মহামারির বিরুদ্ধে সফলতার সঙ্গে লড়ে যাচ্ছে। সারাদেশব্যাপী ধাপে ধাপে কঠোর লকডাউন শুরুর পর থেকে রাজশাহীতে সাধারন জনগনের পাশে দেখা যাচ্ছে না বিএনপির রাজশাহী জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দকে। গত বছরের মার্চ মাস হতে করোনার বিপর্যয় নেমে আসলে এবং তা নিয়ন্ত্রণের জন্য সরকার বিভিন্ন বিধিনিষেধ জারি কের। দেশের খেটে খাওয়া জনসাধারনের জীবনে নেমে আসে কষ্ট। দোকাপাট, কলকারখানা ও সকল প্রকার গণপরিবহন নিষিদ্ধ করা হলে এক রকম কর্মহীন হয়ে পড়ে নিম্ন আয়ের মানুষ। দেশের উচ্চ বিত্ত মানুষরা করোনায় তাদের আপন সাধ্য হতে গরীব অসহায়দের বিভিন্ন ভাবে সাহায্য করতে দেখা গেছে। দেশে এই যখন অবস্থা তখন বাংলাদেশের অপর বৃহত্তম রাজনৈতি দল রাজশাহী বিএনপির নেতাকর্মীদের অসহায় ও দুস্থদের পাশে দাঁড়াতে দেখা যায়নি। রাজশাহী মহানগর ও উপজেলা গুলোতেও তাদের কোন তৎপরতা দেখা যায়নি। করোনার তারা পুরোটায় ঘরবন্দী জীবন পার করছে।

এ প্রসঙ্গে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ, মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন তাদের সাথে একাধিকবার মোবাইলে কল ও এস এম এসের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের যোগাযোগ পাওয়া সম্ভব হয়নি।

অথচ রাজশাহীতে রয়েছে বিএনপির একাধিক হেভী ওয়েট নেতা। যারা কেন্দ্র হতে শুরু করে সারা দেশে নেতৃত্ব প্রদান করে। অন্যদিকে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামীলীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন রাত দিন এই করোনার ভয়াল থাবার মধ্যেও নগরবাসীকে সবসময়ের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। প্রত্যেক অসহায় পরিবারদের মাঝে খাদ্য সরবরাহ করতে ব্যস্ত সময় পার করছেন। রাজশাহী সিটি করপোরেশনের মেয়র নগরবাসীর জন্য সকল প্রকার সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন।

রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী বলেন, করোনা মহামারিতে সরকার নমুনা পরীক্ষার সুযোগ সম্প্রসারণ, সুরক্ষা সামগ্রী সংগ্রহ, দেশব্যাপী চিকিৎসা নেটওয়ার্ক তৈরি করে যাচ্ছে। সম্মুখসারির যোদ্ধা এবং অসহায় মানুষের সুরক্ষায় শেখ হাসিনা সরকারের সুদক্ষ কর্মপ্রয়াস বিশ্বসভায় প্রশংসিত হচ্ছেন। কিন্তু মাননীয় প্রধামন্ত্রীর কর্মকাণ্ডের নূন্যতম স্বীকৃতিও বিএনপির কাছে থেকে পাওয়া যায় না বলেও মন্তব্য করেন তিনি। সংক্রমণ ভয়াবহ আকারে ছড়িয়ে পড়েছে শহর থেকে গ্রামে, বাড়ছে অনাকাঙ্ক্ষিত মৃত্যু এ অবস্থায় দলমত নির্বিশেষে সঙ্কট মোকাবিলায় সকলের সহযোগিতার মনোভাব থাকা জরুরি বলে মনে করেন তিনি।

মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী বলেন, শুধু রাজশাহী জেলা ও মহানগর না কেন্দ্রীয় নেতারাও কোন অসহায় মানুষদের পাশে দাঁড়াতে দেখতে পাওয়া যায়নি। তারা শুরু সংবাদ মাধ্যমের সামনে এসে সরকার এটা করলোনা ওইটা করলো না করতে দিন শেষ করে দিচ্ছে। সাধারণ ভাবে মানুষের মধ্যে যে দেশপ্রেম, দেশের মঙ্গল কামনা করার যেই অনুভূতি তা বিএনপির মধ্যে সামান্য পরিমানে নেই।

আপনার মতামত দিন

Posted ১:২৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com