সোমবার | ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ভুয়া নিয়োগপত্র দিয়ে লক্ষ টাকা হাতিয়ে লা-পাত্তা রাজ্জাক ও নুরনবী

মারুফ সরকার ,ঢাকা প্রতিনিধি :

ভুয়া নিয়োগপত্র দিয়ে লক্ষ টাকা হাতিয়ে লা-পাত্তা রাজ্জাক ও নুরনবী

:দেশের চলমান পরিস্থিতিতে মানুষ যখন অসহায় ঠিক তখনি চাকুরী দেওয়ার নামে মিথ্যা ভুয়া নিয়োগ পত্রের দিয়ে এক অসহায় দিনমজুর বাবার ছেলে আব্দুর রহিম এর দুই লক্ষ টাকা নিয়ে লা-পাত্তা আব্দুর রাজ্জাক ও নুরনবী।বগুড়ার ছেলে আব্দুর রাজ্জাক ও নুরনবী পেশায় দুইজনে কর্মহীন বেকার।ভালো ড্রেস ভালো কোর্ট সুট জুতা পরে সারা ঢাকা শহর ঘুরে বেড়ান দুই প্রতারক মুল কাজ।প্রতারক আব্দুর রাজ্জাক বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক লীগের সদস্য বলে নিজেকে দাবী করে।

এই বিষয়ে সংগঠনটির সভাপতি সাধারন সম্পাদকের কাছে জানতে চাইলে তারা জানান আব্দুর রাজ্জাক নামে কোনো সদস্য বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক লীগের কোনো কমিটিতে সদস্য নাই বলে তারা জানান।

মুল কোনো পেশা না থাকায় বিভিন্ন সময় বিভিন্ন জেলার কিছু লোকের সাথে সক্ষতা গড়ে তোলে দুই প্রতারক।পরে তাদের লোভ দেখিয়ে তাদের সহায়তায় গ্রামের সহজ সরল লোকদের কাছ থেকে সরকারী চাকুরী দেওয়ার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় দুই প্রতারক আব্দুর রাজ্জাক ও নুরনবী ।

বিভিন্ন জেলার সরকারী হসপিটালের ওয়ার্ড মাস্টারদের হাত করে তাদের সাথে দুই তিন মাসের চুক্তি করে তারা।ওয়ার্ড মাস্টার কে কিছু টাকা দিয়ে কয়েকজন লোককে কাজ করার সুযোগ করার ব্যবস্থা করে প্রতারকরা চাকুরী বানিজ্য করে ।ভুক্তভোগি চাকুরী প্রত্যাশীদের বলা হয় তাদের মাস্টার রুল চাকুরী দেওয়া হবে ।
অনেকে প্রথমে তাদের প্রতারনার ফাঁদ বুজতে না পেরে তাদের ফাঁদে পা দিয়ে নিঃস্ব হয়ে যায় সর্বশান্ত হয়ে যায় । কারো কাছ থেকে এক লক্ষ কারো কাছ থেকে দুই লক্ষ কারো কাছ থেকে তিন লক্ষ টাকা নিয়ে তারা তাকে ভুয়া নিয়োগপত্র মাধ্যমে ওয়ার্ড মাস্টারদের সাথে কথা বলে কাজ করার সুযোগ করিয়ে দেয় । দুই তিন মাস যেতে না যেতে বিভিন্ন অজু হাতে ভুক্তভোগিদের বেতন না দিয়ে বিভিন্ন অজু হাত দেখায় দুই প্রতারক পরভর্তিতে তাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তারা ঐ ভুক্তভোগি নাম্বার ব্লক করে দেয় এই ভাবে তারা চালিয়ে যাচ্ছেন তাদের প্রতারনার ব্যবসা

সাম্প্রতিক সময়ে ফিউচার বাংলাদেশ নামক একটা আউট সোসিং ভুয়া কোম্পানীর ভুয়া নিয়োগ পত্র দিয়ে ফেনীর আব্দুর রহিম নামে এক কলেজ পড়ুয়া ছাত্রের কাছ থেকে দুই লক্ষ (২০০০০০)টাকা নিয়ে ঢাকা থেকে লাফাত্তা দুই প্রতারক। ঢাকা ছেড়ে দুই প্রতারক বগুড়া গিয়ে পালিয়ে আছেন বলে জানা যায়।আব্দুর রাজ্জাক ও নুরনবী এই ধরনের চাকুরীর দেওয়ার নামে বেশ কিছু মানুষের কাছ থেকে বিপুল পরিমান টাকা নিয়ে বগুড়া আত্নগোপনে আছে।তাদের ফাঁদে পা দিয়ে নিঃস্ব হয়েছে অনেক পরিবার।

ইতি মধ্যে দুই প্রতারকের নামে রাজধানীর কলাবাগান থানা ও শেরে বাংলা নগর থানা সহ বিভিন্ন থানায় বেশ কয়েকটি জিডি ও অভিযোগ আছে বলে ও জানা যায়।তদন্ত কারী পুলিশ কর্মকর্তা একাদিক বার ফোন দিলেও প্রতারকরা কোনো ফোন রিসিভ না করে বন্ধ করে দেয় ।তাদের বিষয়ে শেরে বাংলা নগর থানা ও কলাবাগান থানার তদন্ত পুলিশ কর্মকর্তা জানান তারা এখন আত্নগোপনে আছে তাদের ধরার জন্য বিভিন্ন ভাবে চেষ্টা চালানো হচ্ছে ।তাদের ধরে দ্রুত আইনের আওতা আনা হবে বলে আশ্বাস দেন তদন্ত কর্মকর্তা ।আব্দুর রাজ্জাক ও নুরনবী প্রতারক’কে দ্রুত আইনের আওতা এনে শাস্তি দেওয়ার জোর দাবী জানাচ্ছে ভুক্তভোগির পরিবার।

আপনার মতামত দিন

Posted ৫:২৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com