মঙ্গলবার | ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

এনপিপি’র ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মারুফ সরকার ,বিনোদন প্রতিনিধি :

এনপিপি’র ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে ন্যাশনাল পিপলস পার্টি এনপিপি’র ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ বছর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গৃহীত কর্মসূচি সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে পালন করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১১টায় এনপিপি’র চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু এনপিপি ও এনডিএফ এর সিনিয়র নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম শেখ শকত হোসেন নিলুর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও দোয়া করেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকালে পুরানা পল্টনস্থ এনপিপির কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন এনপিপির চেয়ারম্যান জননেতা আলহাজ্ব শেখ ছালাউদ্দিন ছালু। অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন-এনপিপি’র মহাসচিব বীর মুক্তযোদ্ধা মোঃ আব্দুল হাই মন্ডল।
যুগ্ম মহাসচিব মোঃ এমাদুল হক রানার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন , এনপিপি’র প্রেসিডিয়াম সদস্য মোঃ ইদ্রিস চৌধুরী, শেখ আবুল কালাম, মোঃ আনিসুর রহমান দেওয়ান, সৈয়দ মাহমুদুল হক আক্কাছ, এনপিপির নেতা ইকবাল হাসান স্বপন, ভাইস চেয়ারম্যান সেলিম মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সাহেব আলী হাওলাদার রনি, কে এম সামসুল আলম মিশুক এনপিপি মহিলা পার্টির আহবায়ক ফেরদৌসী, ঢাকা মহানগর দক্ষিণের সাধারন সম্পাদক আরিফুর রহমান সুমন মাস্টার ।
শুভেচ্ছা বক্তব্য রাখেন, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আব্দুল হাই সরকার, ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশ এর চেয়ারম্যান ছাবের আহমেদ কাজী ছাব্বির, ডিপিবির চেয়ারম্যান এ্যাড জাহাঙ্গীর হোসেন।
সুচনা বক্তব্যে এনপিপির মহাসচিব এনপিপির সর্বস্তরের নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ২০০৭ সালের ১৯ জুলাই জাতীয় নেতা মরহুম শেখ শওকত হোসেন নিলুর নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলার প্রত্যয় নিয়ে আত্মপ্রকাশ করে এনপিপি।
সভাপতির বক্তব্যে এনপিপির চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু ১৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এনপিপি’র সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক-শুভানুধ্যয়ী ও দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এনপিপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জাতীয় নেতা মরহুম শেখ শওকত হোসেন নিলুকে। তার আত্মার মাগফিরাত কামনা করার পাশাপাশি এনপিপি’র প্রয়াত সকল নেতৃবৃন্দের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ।
এনপিপির চেয়ারম্যান বলেন, বর্তমানে আমরা একটি ভিন্নতর সময় অতিবাহিত করছি। মহামারি-দুর্যোগ আমরা অতীতেও পার করেছি, কিন্তু করোনা সব থেকেই আলাদা এক প্রেক্ষাপট। এই ব্যতিক্রমী প্রেক্ষাপটে আমাদের দলের ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হচ্ছে। এরই মধ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে পবিত্র ঈদুল আযহা। এসময় তিনি দেশবাসীকে পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। পাশাপাশি তিনি এতিম ও গরীবদের হক চামড়ার ন্যায্য মূল্য বাস্তবায়নের দাবি জানান এবং প্রয়োজনে কাঁচা চামড়া বিদেশে রপ্তানি করা যেতে পারে বলেও জানান তিনি।
তিনি বলেন, মাননীয় প্রধান মন্ত্রী নিম্ন আয়ের মানুষের জন্য যে অনুদান দিয়েছেন, তা যেন দলীয় নেতৃবৃন্দের মধ্যে ভাগ বাটোয়ারা না হয়।
শেখ ছালাউদ্দিন ছালু আরো বলেন, এবারের প্রতিষ্ঠা বার্ষিকীতে আমাদের অঙ্গিকার, “নিরপেক্ষ নির্বাচনই হবে গণতন্ত্র বিকাশের একমাত্র হাতিয়ার”। এসময় তিনি সকলকে দুর্নীতিমুক্ত দেশ গড়ার প্রত্যয়ে এনপিপিতে শরিক হওয়ার আহবান জানান।
উপস্থিত ছিলেন, জাগপার সভাপতি কে এম মহিউদ্দিন আহমেদ বাবলু, এনপিপির প্রেসিডিয়াম সদস্য মিসেস খালেকুজ্জামান খান দুদু, আশা সিদ্দিকা, মামুনুর রশিদ, ডাঃ আলতাফ হোসেন, মোশারফ হোসেন বকুল, কাজী তৌহিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আকতার হোসেন, যুগ্ম মহাসচিব জিয়া জামান খান প্রিন্স, এন জিও বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম , মহিলা বিষয়ক সম্পাদক তাসনিম আকতার শিমুল, রুহুল আমিন রাহুল প্রমুখ।

আপনার মতামত দিন

Posted ১২:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com