শুক্রবার | ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

চাঁপাইনবাবগঞ্জের ৫৩ বিজিবি’র প্যারেড গ্রাউন্ডে এ ৯৬তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জের ৫৩ বিজিবি’র প্যারেড গ্রাউন্ডে এ ৯৬তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জঃ
বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৯৬তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ জুলাই) সকাল সাড়ে ১০টায় চাঁপাইনবাবগঞ্জের ৫৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের প্যারেড গ্রাউন্ডে এ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।
৯৬তম রিক্রুট ব্যাচের নবীন সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপি। উক্ত কুচকাওয়াজে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবি রাজশাহীর সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ আনোয়ার লতিফ খান বিপিএম (বার)।
কুচকাওয়াজে প্যারেড কমান্ডার ছিলেন ৯৬তম রিক্রুট ব্যাচের অফিসার ইনচার্জ মেজর মীর্জা মাঝহারুল ইসলাম এবং প্যারেড এ্যাডজুটেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন সহকারী পরিচালক মোঃ মাহফুজুর রহমান। পরে নতুন নিয়োগপ্রাপ্ত সৈনিকদের শপথ বাক্য পাঠ করানো হয়।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপি নবীন সৈনিকদের উদ্দেশ্যে বক্তব্য দেন। এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর হাতে গড়া এ বাহিনী আজ একটি সুসংগঠিত, চৌকস, সুশৃঙ্খল ও পেশাদার দেশপ্রেমী বাহিনীতে পরিণত হয়েছে। বিজিবি সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে দেশের দীর্ঘ সীমান্ত সুরক্ষা, সীমান্ত ভূমি ও সম্পদের নিরাপত্তা বিধান, চোরাচালান, নারী ও শিশু পাচার রোধসহ যে কোন ধরণের সীমান্ত অপরাধ দমন সফলতার সাথে পালন করে আসছে। বিজিবিকে একটি অত্যাধুনিক ও আন্তর্জাতিক মানসম্পন্ন সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিজিবি’র সাংগঠনিক কাঠামোতে ব্যাপক পরিবর্তন এনে বিজিবিকে ইতোমধ্যে একটি ত্রিমাত্রিক বাহিনীতে উন্নীত করা হয়েছে। এছাড়া চোরাচালান রোধে নবীন সৈনিকদেরকে পেশাগত দক্ষতা অর্জনসহ ব্যক্তিগতভাবে সুদৃঢ়, নির্লোভ ও নির্ভীক সর্বোপরি উন্নত চরিত্রের অধিকারী হওয়ার উপদেশ দেন।
প্যারেড শেষে বিশেষ কৃতিত্ব অর্জনকারী সৈনিকদের পুরস্কার দেওয়া হয়।
অনুুষ্ঠানে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশিদ, জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রাকিব, ৫৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ সুরুজ মিয়া প্রমূখ।

ফেরদৌস সিহানুক শান্ত
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি :

আপনার মতামত দিন

Posted ৪:২৫ অপরাহ্ণ | শনিবার, ১৭ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com