শুক্রবার | ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ডিবিবিএল বুথে টাকা নেই, ৩ ঘণ্টার মধ্যেই সমাধানের আশ্বাস

মারুফ সরকার ,ঢাকা :

ডিবিবিএল বুথে টাকা নেই, ৩ ঘণ্টার মধ্যেই সমাধানের আশ্বাস

লকডাউনে ব্যাংক চলছে সীমিত পরিসরে। রবিবারও থাকে বন্ধ। ফলে নগদ টাকা উত্তলনে এখনে ভরসা অটোমেটেড টেলার মেশিন বা এটিএম। কিন্তু মেশিনে টাকা নেই। ইন্টারনেট সংযোগ মিলছে না। মেশিন নষ্ট।

দেশের বিভিন্ন ডাচ বাংলা এটিএম বুথ থেকে এ ধরনের সমস্যায় পড়ার অভিযোগ করেছেন গ্রাহকরা।

দেশের বাণিজ্যিক প্রতিষ্ঠান গুলির মধ্যে সবচেয়ে বেশি বিস্তৃত ও সবচেয়ে জনপ্রিয় এই ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথের সমস্যা লকডাউনে আরো বেড়েছে এবং সেবা প্রদানে ব্যাংকটির বর্তমানে হয়রানি ও গ্রাহক ভোগান্তি চরম পর্যায়ে পৌঁছেছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

তিনি নিজেও এই ভোগান্তির সাক্ষি উল্লেখ করে বলেন, ডাচাবাংলার শনির আখড়ায় ধনিয়া ব্রাঞ্চ দীর্ঘদিন যাবৎ এই এলাকায় বিপুল সংখ্যক গ্রাহকের সেবা প্রদান করে থাকে। বর্তমানে ঘনবসতিপূর্ণ জনবহুল এলাকায় একটি মাত্র এটিএম বুথে সেবা প্রদান করছে প্রতিষ্ঠানটি। এই বুথে পাঁচটি মেশিন থাকলেও সব সময় দু-একটি মেশিন নষ্ট থাকে। এর মধ্যে ইন্টারনেট না থাকা ও ইন্টারনেটে ধীরগতি থাকার সমস্যা তো রয়েছেই। গতকাল থেকেই এই এটিএম বুথে আজ বেলা দেড়টা পর্যন্ত কোন টাকা না থাকায় গ্রাহকরা চরম ভোগান্তিতে পড়ছেন। প্রত্যেক মেশিনের গায়ে লেখা আছে টাকা নেই।

মহিউদ্দিন আহমেদ বলেন, আজ আমি এটিএম বুথে গিয়ে দেখি গ্রাহকরা ফিরে যাচ্ছে অথচ এই এটিএম বুথ থেকে প্রায় দুই কিলোমিটারের মধ্যে কোন এটিএম বুথ না থাকায় গ্রাহকরা এই করণা মহামারীর মধ্যে যানবাহন না থাকায় চরম ভোগান্তিতে পড়েছে। আমি নিজেও বিষয়টি নিয়ে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলি। ব্যাংক কর্মকর্তারা জানান, বাংলাদেশ ব্যাংক থেকে পর্যাপ্ত টাকা ছাড় না করায় এই সমস্যা হচ্ছে।

এ ধরনের অভিযোগ বিষয়ে ডিবিবিএল এর বক্তব্য জানতে প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা সাগির আহমেদের সঙ্গে যোগাযোগ করলে তিনি তাদের অপর একজন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে বলেন। ওই কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে নাম প্রকাশ না করার শর্তে ভোগান্তির কথা স্বীকার করে তিনি ডিজিবাংলা-কে বলেন, হাঠাৎ করেই অপ্রত্যাশিত ভাবে এটিএমে লেনদেন বেড়ে যাওয়ায় ঘাটতি হয়েছে। আমরা আজ দুপুরে ব্যাংলাদেশ ব্যাংক থেকে টাকা উঠিয়ে তা সরবরাহ করেছি। আশাকরি, দুই তিন ঘণ্টার মধ্যে সমস্যা থাকবে না।

আপনার মতামত দিন

Posted ৮:২১ অপরাহ্ণ | সোমবার, ১২ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com