সোমবার | ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

চাঁপাইনবাবগঞ্জে ভেঙ্গে পড়া কালভার্টের উপর বাঁশের পাটাতন দিয়ে চলাচল করছে গ্রামবাসি , জনদূর্ভোগ চরমে

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ

চাঁপাইনবাবগঞ্জে ভেঙ্গে পড়া কালভার্টের উপর বাঁশের পাটাতন দিয়ে চলাচল করছে গ্রামবাসি , জনদূর্ভোগ চরমে

আনারপুর-মেহেরপুর পাশাপাশি দুটি গ্রাম। গ্রামের ভিতর দিয়ে চলাচলের রাস্তায় রয়েছে একটি কালভার্ট। ৬ মাস আগে কালভাটর্টি ভেঙ্গে যাওয়ায় চরম ভোগান্তিতে রয়েছে ওই এলাকার জনসাধারণ। এতে করে আনারপুর-মেহেরপুরসহ পার্শ^বর্তী ৫ গ্রামের গ্রামবাসীকে দীর্ঘ ৯ কিলোমিটার ঘুরে যেতে হয়। নারী,শিশু ও বয়স্কজনদের চলাফেরায় প্রচুর সমস্যা হচ্ছে। বিশেষ করে কৃষকরা তাদের কৃষিপন্য নিয়ে খুব বেকায়দায় রয়েছে। এদিকে গোমস্তাপুর উপজেলা এলজিইডি কার্যালয়ের পক্ষ থেকে ৩/৪ দিন আগে সংযোগ সড়কটি নির্মাণের জন্য ওই এলাকা পরিদর্শন করেছে এবং দ্রুত নির্মানের কাজ শুরু হবে বলে গ্রামবাসীকে আশ্বস্ত করেছে। স্থানীয়রা আশায় বুক বাঁধছেন সড়কটি নির্মান হলে কালভার্টটিও নির্মান হবে।
এলাকার কৃষক আব্দুল রহমান বলেন, কালভার্ট ভেঙ্গে ৬ মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত সংস্কারের কোন উদ্যোগ নেয়া হয়নি। সম্প্রতি বেরো ধান উঠানোর সময় কৃষকদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। ঘুরে যাওয়ার কারণে অতিরিক্ত গাড়ির ভাড়া গুনতে হয়েছে। বর্তমানে ভারী যানবাহন নিয়ে উক্ত রাস্তা দিয়ে চলাফেরা করা যাচ্ছে না।
আনারপুর গ্রামের রহমত আলী বলেন, কালভার্টটি ভেঙ্গে যাওয়ায় কমপক্ষে ৪ থেকে ৫ টি ওয়ার্ডের প্রায় ৫ হাজার লোকের চলাফেরায় সমস্যা হচ্ছে। কৃষকদের চাষাবাদ ও কৃষি উপকরণ নিয়ে যেতে খুব সমস্যায় পড়তে হচ্ছে। দ্রুত কালভার্ট মেরামত করার দাবি জানান তিনি।
ইউপি সদস্য মোকসেদুল ইসলাম বলেন, কালভার্ট ভাঙ্গার বিষয়টি উপজেলা নির্বাহি অফিসার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বরাবর একটি লিখিত আবেদনের মাধ্যমে জানানো হয়েছে। তিনি আরও বলেন, ভাঙ্গা কালভার্টের উপর একটি বাঁশের পাটাতন তৈরি করে দেয়ায় শুধুমাত্র হেঁটে ও হালকা যান চলাচল করতে পারছে। কিন্তু তাতে পুরো সমস্যা মিটছে না।
এ বিষয়ে জানতে চাওয়া হলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, কালভার্টটি নির্মানের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর প্রস্তাব প্রেরণ করা হয়েছে। আমরা আশা করছি দ্রুত তা বাস্তবায়ন হবে।
উপজেলা প্রকৌশলী (এলজিইডি) সুলতানুল ইমাম বলেন, আমাদের টিম উক্ত এলাকা পরিদর্শন করে প্রকল্প প্রস্তুত করেছে। বরাদ্দ পেলেই রাস্তা ও কালভার্ট নির্মানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

ফেরদৌস সিহানুক শান্ত
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি
০১৭৫৮৩৫৪২৭১

আপনার মতামত দিন

Posted ৭:০৯ অপরাহ্ণ | সোমবার, ১২ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com