মঙ্গলবার | ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ফ্রি ফায়ার ও পাবজি’র আসক্ত কমাতে তারাকান্দার খবরা খবর গ্রুপের উদ্যোগে অনলাইনে কুইজ প্রতিযোগিতা

আর.জে মিজানুর রহমান ইমনঃ তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ফ্রি ফায়ার ও পাবজি’র আসক্ত কমাতে তারাকান্দার খবরা খবর গ্রুপের উদ্যোগে অনলাইনে কুইজ প্রতিযোগিতা

আর.জে মিজানুর রহমান ইমনঃ তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলার এক দল তরুন সংবাদ কর্মী ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের দ্বারা পরিচালিত ফেইসবুক গ্রুপ “তারাকান্দার খবরা খবর” গ্রুপটি ছাত্র-ছাত্রীদের সৃজনশীল মনন মেধা বিকাশের জন্য এই লকডাউনে দশ দিনের জন্য একটি কুইজ প্রতিযোগিতার অয়োজন করে । (৯ই-জুলাই) শুক্রবার থেকে শুরু হয় এই কুইজ প্রতিযোগিতা । উক্ত কুইজ প্রতিযোগিতার প্রশংসা করছেন তারাকান্দার শিক্ষক,ছাত্র-ছাত্রী ও সচেতন অভিভাবকরা ।

কুইজ প্রতিযোগিতা সম্পর্কে অয়োজকরা বলেন, করোনা ভাইরাসের জন্য দীর্ঘ দিন শিক্ষা  প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষা  থেকে অনেকে বিভিন্ন অনলাইন গেম ও ফেসবুকে আসক্ত হয়ে পড়েছে । তাই শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষা ও বিনোদন মূলক কুইজ প্রতিযোগিতার দ্বারা তাদের মেধা বিকাশ ও পড়াশোনার প্রতি আগ্রহ বাড়াতেই এই উদ্যোগ । বিগত দশ দিন-ব্যাপি এই আয়োজনে বিজয়ীদের মাঝে বিভিন্ন শিক্ষামূলক উপহার তুলে দেওয়া হবে বলেও জানান তারা ।

উল্লেখ্য, ফেসবুক গ্রুপটি স্থানীয় সিনিয়র সাংবাদিক সহ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত, জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন (গভঃ রেজিঃ নং- ৯১৬৮) তারাকান্দা শাখার সাধারণ সম্পাদক ও জাতীয় দৈনিক মত প্রকাশ, তারাকান্দা প্রতিনিধি আর.জে মিজানুর রহমান ইমন, একুশে সংবাদ ডট কম ঢাকা ক্যাম্পাস প্রতিনিধি এমএস হুমায়ুন কবির, একুশে সংবাদ ডট কম তারাকান্দা প্রতিনিধি রাজিব হোসেন, বাংলাদেশ বুলেটিন তারাকান্দা উপজেলা  প্রতিনিধি মাসুদ মিয়া, আরিফুল ইসলাম সুহান (কবিয়ান) শিক্ষামূলক এই কুইজ প্রতিযোগিতার আয়োজন করে । এই প্রতিযোগিতা শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়ক হবে বলে তারা মনে করেন ।

আপনার মতামত দিন

Posted ৮:৪৭ অপরাহ্ণ | রবিবার, ১১ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com