মঙ্গলবার | ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

সাংবাদিক তনু গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবি করেছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন

মারুফ সরকার ,বিনোদন প্রতিনিধি :

সাংবাদিক তনু গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবি করেছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন

জাগো নিউজ 24 ডটকম এর ঠাকুরগাঁও প্রতিনিধি তানভীর হাসান তানু বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার ও গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, স্বাস্থ্য খাতের দুর্নীতি আজ নতুন কিছু নয়। করোনা মহামারীতে এই দুর্নীতি আরো চরম রূপ ধারণ করেছে। ডিজিটাল নিরাপত্তা আইন তৈরির পর বলা হয়েছিল এটি কোন মাধ্যম কর্মীদের ও মুক্তমনা মানুষদের বাকরুদ্ব করতে ব্যবহার করা হবে না। কিন্তু ঠাকুরগাঁয়ের হাসপাতালে দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশ করার কারণে তানভির হাসান তনুর বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের কোন যৌক্তিকতা আমরা দেখি না। তাই সাংবাদিক জনক কে দ্রুত মুক্তি দিতে সরকারের সংশ্লিষ্ট মহলের দৃষ্টি কামনা করছি। একই সাথে ডিজিটাল নিরাপত্তা আইন দ্রুত সংস্কার করতে সরকারের প্রতি অনুরোধ জ্ঞাপন করছি।

ঠাকুরগাঁও আধুনিক জেলা সদর হাসপাতালে বরাদ্দের বিপরীতে করোনা আক্রান্ত রোগীদের কম টাকার খাবার পরিবেশন করা হচ্ছে—এমন সংবাদ প্রকাশের জেরে হাসপাতালের তত্ত্বাবধায়কের করা মামলায় গ্রেফতার হয়েছেন সাংবাদিক তানভীর হাসান তানু। শনিবার (১০ জুলাই) রাত ৮টার দিকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে থানাহাজতে নেয়া হলে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে দেখা যায়, পুলিশি হেফাজতে হাসপাতালের বেডে হাতকড়া পড়িয়ে রাখা হয়েছে তাকে।

উল্লেখ্য, সাংবাদিক তানভীর হাসান তানু অনলাইন সংবাদমাধ্যম জাগো নিউজ, ইনডিপেনডেন্ট টেলিভিশন ও ইত্তেফাকের জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত। তিনি তার কর্মজীবনে সাংবাদিকতার শুরুতে বিডি২৪লাইভের ঠাকুরগাঁও প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন ।

আপনার মতামত দিন

Posted ৬:৩৪ অপরাহ্ণ | রবিবার, ১১ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com