শুক্রবার | ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

রাস্তার সংস্কার কাজে বিশ্বব্যাংকের দেওয়া কোটি টাকার বাজেট,ফলাফল শূন্য

আলমগীর হোসেন, শ্রীবর্দী, শেরপুর থেকে :

রাস্তার সংস্কার কাজে বিশ্বব্যাংকের দেওয়া কোটি টাকার বাজেট,ফলাফল শূন্য

আলমগীর হোসাইন :  শ্রীবরদী উপজেলা প্রতিনিধি : শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার তাতীহাটি ইউনিয়নের পোড়াগর বাজার থেকে ভটপুর রাস্তার সংস্কার কাজের জন্য বিশ্বব্যাংক ৩কোটি ৬৫ লাখ টাকা বরাদ্দ দেয়,বরাদ্দকৃত রাস্তার কাজ ইতোমধ্যে সম্পূর্ণ হয়েছে। কিন্তু অতিপয় দুঃখের বিষয় হচ্ছে, পোড়াগর বাজার থেকে ভটপুর পর্যন্ত রাস্তা সম্পন্ন হলেও শালমারা বাজারে মাত্র ৩০ হাত জায়গার কাজ এখনো হয়নি।কাজ বাকি থাকার ৩০ হাত জায়গায় ঘর নির্মাণ করে রেখেছে ২৭ নং শালমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আনুমানিক ১০ বৎসর যাবৎ অবৈধভাবে সভাপতি দায়িত্বে থাকা আব্দুল জুব্বার কালু।

অবৈধ সভাপতির দায়িত্বে থাকা আব্দুল জব্বার কালু মোটেও লেখাপড়া করেননি,অথচ জোর পূর্বকভাবে ক্ষমতার দাপট দেখিয়ে সভাপতি দায়িত্ব পালন করে আসছে।রাস্তায় ঘর নির্মাণ করে স্কুলের মাঠ ছেড়ে দিয়েছে যানবাহন ও সাধারণ মানুষের চলাচলের জন্য। ফলে একদিকে মাঠ নষ্ট হচ্ছে অন্যদিকে রাস্তার সংযোগ বিচ্ছিন্ন। জানা গেছে, আঃ জব্বার কালুর পিতার মোট ৬৪ শতাংশ জমি ছিল,এরমধ্যে ৩৫ শতাংশ মরহুম মুন্সী মহিরউদ্দীন সাহেবের কাছে বিক্রি করে, ২৬ শতাংশ স্কুলের নামে দান করে,৩শতাংশ ঈদগাহ মাঠের নামে করে রেকর্ড ও দলিল সবই রয়েছে।

তবু্ও তিনি জেনে বুঝে রাস্তায় ঘর নির্মাণ করে রেখেছেন।
এ ব্যাপারে এলাকাবাসীর সাথে যোগাযোগ করলে জানা যায়,বিষয়টি নিয়ে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা, এসিল্যান্ড, উপজেলা প্রকৌশলী, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও সিনিয়র রাজনৈতিক মহোদয় বৃন্দদের অবহিত করা হলেও বিন্দু মাত্র আমলে নেয়নি।

এলাকাবাসীর ধারণা বিযয়টি নিয়ে যদি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসিল্যান্ড মহোদয় সরেজমিন তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করতেন, তাহলে রাস্তা উদ্দার হতো এবং সাধারণ মানুষের জানমালের ও চলাচলের সুবিধা হতো।এ ব্যাপারে অত্র এলাকার ইউপি সদস্য জনাব লুৎফর রহমান সাহেবের সাথে কথা বললে তিনি অনেক কষ্ট পেয়ে বলেন,বিষয়টি আমি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় ও এসিল্যান্ড মহোদয় সাহেবের সাথে কয়েকবার কথা বলে এসেছি। উনারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস দিয়েছিলেন।

কিন্তু এখন পর্যন্ত রাস্তা উদ্ধারের কোনো ব্যবস্থা হয়নি এবং আর হওয়ার আশা নেই বললেই চলে।বৃষ্টির সময় মানুষের দূর্ভােগ চরমে উঠে তা দেখলে গা শিউরে ওঠে। যাইহোক ইউপি সদস্য জনাব লুৎফর রহমান মনে করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় এখনো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করলে রাস্তাটি উদ্ধার হবে

আপনার মতামত দিন

Posted ৮:৪০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com