শনিবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

কষ্টি পাথরের মূর্তি পেয়ে মাদারীপুরে প্যান্টের কারিগর নুর আমিন শরীফ এখন কোটিপতি

কষ্টি পাথরের মূর্তি পেয়ে মাদারীপুরে প্যান্টের কারিগর নুর আমিন শরীফ এখন কোটিপতি

মাহমুদুল হাসান রনি, মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর জেলার সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের চাপাতলী গ্রামের দিনমজুর আঃ রব শরীফের ছেলে প্যান্টের কারিগরি নুর আমিন শরীফ মহামূল্যবান কষ্টি পাথরের মূর্তি বিক্রি করে ঢাকায় ফ্ল্যাট, কোটি মূল্যের প্যান্টের ব্যবসা সহ কোটি কোটি টাকার মালিক হয়েছেন বলে এলাকাবাসী জানান।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, বিগত ৫/৬ বছর আগে চাপাতলী গ্রামের ঐতিহ্যবাহী মুসলিম পরিবার হাজী আবুল কাশেম মাতুব্বর এর বাড়ীর পুরনো দিঘিতে মাছ ধরার জন্য পানি শুকিয়ে ফেললে স্থানীয় হারুন শরীফের ছেলে ইব্রাহীম শরীফ (বর্তমানে সৌদি প্রবাসী), হেলাল শরীফ, মৃত ইয়াসিন শরীফের ছেলে আবুল শরীফ, আঃ রব শরীফের ছেলে প্যান্টের কারিগরি নুর আমিন শরীফ, গিয়াসুদ্দিন সরদার ও ছরোয়ার সরদার একটি কষ্টি পাথরের মূর্তি পায়। পরে মূর্তিটি আইন শৃঙ্খলা বাহিনীর ভয়ে বিক্রি করতে না পেরে সবাই আবুল শরীফ ও নুর আমিন শরীফ এর জিম্মায় রেখে যে যার মত থাকে। গত দেড় /২ বছর আগে থেকে আবুল শরীফ ও নুর আমিন শরীফের চলাফেরা খুবই বিলাশ বহুল দেখে অনেকেরই সন্দেহ হয়। সম্প্রতি খোঁজ খবর নিয়ে জানা যায় আবুল শরীফ ও নুর আমিন শরীফ ঐ কষ্টি পাথরের মূর্তি বিক্রি করেন। বর্তমানে নুরু আমিন শরীফ ঢাকায় প্যান্টের কারিগর থেকে কারখানার মালিক, প্রায় ১ কোটি ২০ লাখ টাকা দিয়ে ফ্ল্যাট বাড়ি, এমটি মোটরসাইকেল, হাই এক্স বাড়ী, প্রায় ৫০/৬০ লাখ টাকার জমি কিনেছেন। এ সব বিষয় এলাকায় জানাজানি হলে নুর আমিন শরীফ বাড়ীতে আসেন না। আবুল শরীফ বাড়ী থেকে পালিয়ে বেড়াচ্ছেন। এই বিষয়ে মস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদ্দুস মল্লিক ঘটনার সত্যতা স্বীকার করেন। মস্তফাপুর ৫ নং ওয়ার্ডের মেম্বার এলিজা বেগমের দেবর কথিত মেম্বার আব্বাস মাতুব্বর মোটা অংকের টাকা খেয়ে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছে।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সত্য ও ন্যায় বিচারক, অনিয়ম ও দূর্নীতিকে প্রশ্রয় না দেয়া সফল প্রধানমন্ত্রী, আমরা চাই এই নুর আমিন শরীফ ও আবুল শরীফ এর সমস্ত অর্থ সম্পত্তি দুদক বা গোয়েন্দা সংস্থার তদন্ত করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির আওতায় নিয়ে আসা হউক।

মাহমুদুল হাসান রনি
মাদারীপুর জেলা প্রতিনিধি :

আপনার মতামত দিন

Posted ২:৪২ অপরাহ্ণ | সোমবার, ০৫ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com