মঙ্গলবার | ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

মসজিদে জায়গা না দেওয়ায় গৃহবন্ধী করে দেয় প্রভাবশালীরা

মারুফ সরকার, ঢাকা প্রতিনিধি :

মসজিদে জায়গা না দেওয়ায় গৃহবন্ধী করে দেয় প্রভাবশালীরা

মারুফ সরকার ,ঢাকা : বাধ্য হয়েই বাড়ি বিক্রি করে দিতে হবে জামে মসজিদকে। মসজিদকে ভিটাবাড়ি দিতে রাজি না হওয়ায় ক্ষেপে যায় মসজিদ কমিটি। এ কারণেই ইটের দেয়াল তুলে বন্ধ করে দেওয়া হয়েছে বাড়িতে ঢোকার পথ। তালা মেরে দেওয়া হয়েছে ঘরের দরজায়। গত শুক্রবার সারারাত ঘরের দরজায় দাঁড়িয়ে কাটিয়েছেন ওই পরিবারের সদস্যরা। এর সঙ্গে বন্ধ করে দেওয়া হয়েছে আরও তিনটি পরিবারের একমাত্র চলাচলের পথ। এ অবস্থায় অবরুদ্ধ হয়ে পড়েছে চারটি পরিবার। ঘটনাটি ঘটেছে মুক্তাগাছার কুড়িপাড়া গ্রামের সালমা বেগমের বাড়িতে। স্থানীয় প্রশাসন দেনদরবার করেও ব্যর্থ হয়েছে ইটের দেয়াল সরাতে।

মুক্তাগাছা উপজেলার ১নং দুগ্লা ইউনিয়নের কুড়িপাড়া গ্রামের মৃত ওয়াহেদ সরকারের মেয়ে সালমা খাতুন। তার স্বামী সেলিম মিয়া। বিয়ের পর থেকেই বাবার দেওয়া ওয়ারিশ জমিতে তিনি বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছেন। সালমার বাড়ির সঙ্গেই রয়েছে বিএসসি নামে একটি জামে মসজিদ। প্রতিবেশী আব্দুর রাজ্জাকের বাড়ি থেকে বের হওয়ার কোনো পথ নেই। এ ভেবে সালমা খাতুন সম্প্রতি আধা শতাংশ জমি রাস্তার জন্য বিক্রি করেন আব্দুর রাজ্জাকের কাছে। এতেই ক্ষেপে যায় মসজিদ কমিটি। তারা সালমাকে তার বাড়িভিটা মসজিদের জন্য বিক্রি করার জন্য চাপ দেয়। এতে তিনি রাজি না হওয়ায় সালমার চাচাতো ভাই রফিকুল ইসলামের সহযোগিতায় বাড়ি থেকে বের হওয়ার পথে ইটের প্রাচীর নির্মাণ করে মসজিদ কমিটি। এমনকি তার ঘরে তালা ঝুলিয়ে দেওয়া হয়। এর পাশাপাশি আব্দুর রাজ্জাকের বাড়িতে ইটের দেয়াল তোলে ঢোকার পথও বন্ধ করে দেওয়া হয়। এ অবস্থায় তিন দিন ধরে চারটি পরিবার বাড়িতে অবরুদ্ধ অবস্থায় রয়েছে।

প্রতিবেশী আব্দুর রাজ্জাক বলেন, বাড়িতে ঢোকার জন্য সালমার কাছ থেকে জমি কেনায় মসজিদ কমিটি ক্ষুব্ধ হয়ে তার চলাচলের পথও ইটের দেয়াল দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।

সালমার চাচাতো ভাই রফিকুল ইসলাম বলেন, জমি বিক্রি না করায় সালমার ঘরের তালাসহ প্রাচীর নির্মাণ করা হয়েছে।

অভিযোগ অস্বীকার করে মসজিদ কমিটির সভাপতি বদিউজ্জামান মাসুদ বলেন, আমরা কারও রাস্তা বন্ধ করিনি। মসজিদের ইমামের বাসস্থানের প্রয়োজনে সালমার জায়গা চাওয়া হয়েছিল। প্রতিবেশী রফিকুল ইসলাম তার জায়গায় প্রাচীর নির্মাণ করেছেন।

ইউপি চেয়ারম্যান হুসেন আলী হুসি বলেন, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। দ্রুত বিষয়টির সমাধান হবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ইউএনও আব্দুল্লাহ আল মনসুর বলেন, সংশ্নিষ্ট এলাকার তহসিলদারকে বিষয়টি জানানো হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেবেন। তিনি আরও বলেন, কেউ কারও পথ বন্ধ করার অধিকার রাখে না।

আপনার মতামত দিন

Posted ১০:৪৬ অপরাহ্ণ | রবিবার, ০৪ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com