বুধবার | ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে আধা পাকা ১০০টি গৃহ নির্মান কজের শুভ উদ্বোধন

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে আধা পাকা ১০০টি গৃহ নির্মান কজের শুভ উদ্বোধন

 

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ
মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমি ও গৃহহীন পরিবারের জন্য ভোলাহাটের চরধরমপুরে আধা পাকা ১০০টি গৃহের শুভ উদ্বোধন করা হয়েছে।।

শুক্রবার (২ জুলাই)বেলা ১১টার দিকে চরধরম পুর (মজিব নগর) গ্রামের আধা পাকা ১০০টি গৃহের উদ্বোধন করা হয়।

প্রধানমন্ত্রীর কর্তৃক মজিব শতবর্ষ ২য় পকল্পে চরমধরম গ্রামে ১ং খাস খতিয়ান ৩.১১ একর জমিতে দুই শতক জমির মালিকানা সহ ১০০ টি আধা পাকা গৃহের ছাড়াও দৃষ্টিনন্দন গ্রামেটিতে পরিকল্পিত রয়েছে মসজিদ,কমিনিউটি সেন্টার ,গোরস্থান ও প্রাথমিক বিদ্যালয়। এবং চলাচলের জন্য ৩টি রাস্তা ও মধ্যখানে ২২ ফিট প্রসস্থ চ্যাওড়া রাস্তা রাখা হয়েছে।।

৩য় পর্যায়ের ৪০০ আধা পাকা ঘরের মধ্যে ৩০০ টির ঘরের নির্মান চলমান বাকী ১০০ টি ঘর মজিবশ বর্ষে মিল রেখে আনুষ্ঠানিকভাবে একই জায়গায় শুভ উদ্বোধন করা হয়। স্থানীয় মানুষ আবেগে অফলুত হয়ে গ্রামটিকে মুজিব নগর নামে ভুষিত করেন।

উদ্বোধন কালে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান রাব্বুল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকল্পের সভাপতি সমর কুমার পাল,সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাড মোঃ আব্দুস সামাদ,সহকারী কমিশনের (ভূমি) শেখ মেহেদি ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ জেলার সরকারী কৌশলী( জি,পি) মোঃ রজবুল হক,কৃষি অফিসার আসাজ্জামান,ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবির,প্রকল্প বাস্তবায়ন অফিসার কাউসার আলম সরকার,সহসভাপতি আফরাজুল হক বাবু, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ,পল্লী বিদ্যুতের ডিজিএম,ওসি তদন্ত আনোয়ার হোসেন, ভোলাহাট ইউপি চেয়ারম্যান ইয়াজদানী জর্জ,যুবলীগ সভাপতি রেজাউল করিম বাবলু, বিএমডি’র সহকারী প্রকৌশলী মঈন আলী,ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিফাত হোসেন টুইংকেল।এছাড়াও আওয়ামীলীগ, যুগলীগ,ছাত্রলীগসহ এলাকার মান্যগন্য ব্যক্তিবব্যক্তিবর্গ ও সর্বশ্রেনীর লোকজন স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন।।

উল্লেখ্য চমধরমপুরে ১০০টি গৃহ নির্মানের স্বপ্ন দেখিয়েছিলেন তৎকালীন সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা মসিউর এবং তিনি সেটির সূচনাও করে যান। তারই ফলশ্রুতিতে আজকের গৃহ নির্মানের শুভ উদ্বোধন। প্রকল্পটির বাস্তবায়নে কাজ করছেন উপজেলা বাস্তবায়ন অফিসার কাউসার আলম সরকার। প্রকল্পটির বর্তমানে সার্বিক তত্বাবধানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্পের সভাপতি সমর কুমার পাল। সহযোগিতায় উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন , সহকারী কমিশনার ভুমি, ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ, সংশ্লিষ্ট ১ং ইউপি চেয়ারম্যান ও মেম্বার,উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ কাজ করেছেন।

আপনার মতামত দিন

Posted ৭:৩২ অপরাহ্ণ | শুক্রবার, ০২ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com