মঙ্গলবার | ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ধাক্কাধাক্কিতে মুক্তিযোদ্ধার মৃত্যু, স্কুলছাত্র গ্রেফতার

শমিত জামান, সাংবাদিক ও কলামিষ্ট :

ধাক্কাধাক্কিতে মুক্তিযোদ্ধার মৃত্যু, স্কুলছাত্র গ্রেফতার

ধাক্কাধাক্কিতে মুক্তিযোদ্ধার মৃত্যু, স্কুলছাত্র গ্রেফতার

বগুড়ার শাজাহানপুরে বাড়ির সীমানা প্রাচীর নির্মাণ নিয়ে বিরোধে দশম শ্রেণির স্কুল ছাত্র রাকিবুল হাসান রিফাতের (১৬) ধাক্কায় খালেকুজ্জামান (৬৫) নামে মুক্তিযোদ্ধা ও নৌ-বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা মারা গেছেন বলে অভিযোগ উঠেছে। পুলিশ কিশোর রিফাতকে গ্রেফতার করেছে।

রোববার সন্ধ্যার দিকে উপজেলার ফুলতলা এলাকায় এ ঘটনার পর রাতে তিনি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে খালেকুজ্জামান মারা যান। সোমবার মৃতের ছেলে ফেরদৌস আলম জুয়েল বাদী হয়ে শাজাহানপুর থানায় রিফাত ও তার মা রোজিনা বেগমের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন।

পুলিশ, এজাহার সূত্র ও স্থানীয়রা জানান, বগুড়ার শাজাহানপুর উপজেলার ফুলতলা এলাকায় শফিকুল ইসলাম নামে এক ব্যক্তি বাড়ি নির্মাণ করছেন। তিনি তার সীমানা ছেড়ে দেড় ইঞ্চি বেশি দূরে প্রাচীর নির্মাণ করেন। এ নিয়ে প্রতিবেশী মৃত আবদুস সামাদ মোল্লার ছেলে নৌ বাহিনীর অবসরপ্রাপ্ত পেটি অফিসার মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান ও তার পরিবারের সদস্যদের সঙ্গে বিরোধ চলে আসছে।

রোববার বিকালে স্থানীয় বাজার থেকে বাড়ি ফেরার পথে শফিকুলদের বাড়ির

বাড়তি অংশের সঙ্গে খালেকুজ্জামান হোঁচট খান। তিনি পায়ে আঘাত পেয়ে। বাড়িতে গেলে তার ছোট মেয়ে ফারজানা আকতার কান্তা বাহিরে এসে প্রতিবাদ করতে থাকেন। তখন শফিকুল ইসলামের স্ত্রী রোজিনা বেগম ও ছেলে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের দশম শ্রেণির ছাত্র রাকিবুল হাসান রিফাত এসে ঝগড়ায় লিপ্ত হন।

এক পর্যায়ে রিফাত রেগে গিয়ে কান্তাকে মারতে যায়। এ সময় মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান সামনে দাঁড়ালে রিফাত তাকে ধাক্কা দেয়। এতে তিনি (খালেকুজ্জামান) মাটিতে পড়ে গিয়ে আহত হন। তাকে উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করলে তিনি সন্ধ্যার দিকে মারা যান। পুলিশ লাশ উদ্ধার করে ওই হাসপাতাল মর্গে পাঠায়।

শাজাহানপুর থানার পরিদর্শক (তদন্ত) নান্নু খান জানান, এজাহার নামীয় আসামি স্কুলছাত্র রিফাতকে গ্রেফতার করা হয়েছে। আদালতের নির্দেশ পেলে তাকে সংশোধনাগারে পাঠানো হবে। অপর আসামি তার মা রোজিনা বেগমকে গ্রেফতারের চেষ্টা চলছে।

আপনার মতামত দিন

Posted ১১:৪০ অপরাহ্ণ | সোমবার, ২৮ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com