শুক্রবার | ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

নওগাঁর আত্রাইয়ে ড্রেনের পানি উপচে রাস্তায়,দুর্গন্ধে অতিষ্ঠ হাজারো মানুষ

মোঃ ফিরোজ হোসাইন আত্রাই নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর আত্রাইয়ে ড্রেনের পানি উপচে রাস্তায়,দুর্গন্ধে অতিষ্ঠ হাজারো মানুষ

প্রবাদ আছে ‘‘বাতির নিচে অন্ধকার” আর এ প্রবাদটি সত্য হয়েছে নওগাঁর আত্রাইয়ে আত্রাই টু সিংড়া রাস্তার সাহেবগঞ্জ পূর্বপাড়া নামক স্থানে। উন্নয়নের জোয়ারে দেশ ভঁাসলেও উপজেলা হতে মাত্র ৩’শ গজ দুরে এ রাস্তার বেহাল দশা রয়েই গেছে। ড্রেনের পানি উপচে রাস্তা তলিয়ে যাওয়ায় দুর্গন্ধে অতিষ্ঠ এপথে চলাচলকারী হাজারো মানুষ। বছরের পর বছর আশপাশের বাসিন্দারা দুর্গন্ধযুক্ত পানির মধ্যে বসবাস করলেও তা নিস্কাশনে কর্তৃপক্ষ উদাসিন এমন অভিযোগ এলাকাবাসীর
সরেজমিন গিয়ে দেখা যায়, কয়েক বছর আগে সাহেবগঞ্জ গ্রামের পূর্বপাড়া নামক স্থানে সরকারী খরচে মুল সড়কের দু’পাশে ড্রেন তৈরী করে মানুষের দৈনন্দিন ব্যবহৃত পানি পাইপের মাধ্যমে ডোবায় ফেলার ব্যবস্থা করা হয়। বছর খানের পর ডোবার কিছু অংশ ভরাট করায় পাইপের মুখ বন্ধ হয়ে পানি নিস্কাশন বন্ধ হয়ে যায়। ভরাটকারী প্রভাবশালী এবং জায়গার মালিক হওয়ায় কেহ কিছু বলতে সাহস পান না। যে কারনে ড্রেন থেকে পানি এসে রাস্তা তলিয়ে যাচ্ছে। এ রাস্তা দিয়ে হাজারো মানুষ প্রতিনিয়ত উপজেলা পরিষদ,সাহেবগঞ্জ বাজার, মসজিদ, হাসপাতাল, আহসানগঞ্জ হাটে যাতায়াত করেন। এছাড়া পাথাইলঝাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, আত্রাই পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, আত্রাই উচ্চ বিদ্যালয়, আহসান উল্লাহ মেমোরিয়াল সরকারী উচ্চ বিদ্যালয়, আত্রাই মহিলা কলেজে ছাত্র-ছাত্রীরা যাতাযাত করে। এদিকে পানি নিস্কাশন ব্যবস্থা না থাকায় ময়লা দুর্গন্ধযুক্ত পানিতে চলতে পথচারী ও স্কুল- কলেজগামী ছাত্র-ছাত্রীদের প্রতিনিয়ত বিপাকে পরতে হয়।
সাহেবগঞ্জ পূর্বপাড়া গ্রামের বাসিন্দা জাহেদুর রহমান মাষ্টার জানান,ড্রেনের পানিতে রাস্তা তলিয়ে এলাকাজুড়ে ব্যাপক দুর্গন্ধ ছড়ায়। ময়লা পানিতে রাস্তা ডুবে থাকায় মসজিদে গিয়ে নামাজ পড়তে পারিনা। আবার মাঝে-মধ্যে যানবাহন উল্টে নোংড়া কাদা পানি লেগে বাজে অবস্থা সৃষ্টি হয়।

সাহেবগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায় মুক্তার হোসেন বলেন, আত্রাই উপজেলা ও সিংড়ার মধ্যে এই এ রাস্তা খুবই গুরুত্বপূর্ণ। স্কুল-কলেজের শিক্ষার্থীরা ছাড়াও দুই উপজেলার সেতু বন্ধন হিসাবে ব্যবহার হয়। এ রাস্তার পাশ দিয়ে ড্রেন রয়েছে। ড্রেনটি দীর্ঘদিন ধরে অকেজো হয়ে পড়ে থাকলেও তা সংস্কারের উদ্যোগ নেই। ফলে প্রতিনিয়ত বৃষ্টি ছাড়াই ড্রেনের ময়লা পানিতে রাস্তা তলিয়ে যায়।

ওয়ার্ড সদস্য আঃ হাকিম জনস্বার্থে ড্রেনটি সংস্কার করে পথচারী ও স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীদের দুর্দশা লাঘবে উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

ইউনিয়ন চেয়ারম্যান আফছার আলী প্রাং বলেন, এলজিইডি কর্তৃপক্ষ এবং উপজেলা সমন্বয় মিটিংয়ে বিষয়টি নিয়ে বার বার আলোচনা করে কোন ফল হয়নি। আমি দুইবার ইটশুরকি দিয়ে ওই স্থান ভরাট করলেও তা বেশি দিন কাজে আসেনি। অতিদ্রুত রাস্তাসহ ড্রেন সংস্কার করতে উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তিনি।#

আপনার মতামত দিন

Posted ৬:২০ অপরাহ্ণ | সোমবার, ২৮ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com