বুধবার | ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

মাদারীপুরের শিবচরে শ্রমিকলীগ সভাপতি খুনের ঘটনায় দোষীদের বিচারের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন।

মাহামুদুল হাসান রণি মাদারীপুর জেলা প্রতিনিধি :-

মাদারীপুরের শিবচরে শ্রমিকলীগ সভাপতি খুনের ঘটনায় দোষীদের বিচারের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন।

মাদারীপুরের শিবচরে ইউপি নির্বাচনে সহিংসার জেরে নিহত শ্রমিকলীগ নেতা আবু বকর ফকির হত্যাকান্ডের ঘটনায় দোষীদের বিচারের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে স্থানীয়রা।

(২৭ জুন) রোববার সকালে ঢাকা-খুলনা মহাসড়কের (এশিয়ান এক্সপ্রেস ওয়ে রোড) পাঁচ্চর এলাকায় আসামীদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন করেন এলাকাবাসী। ঘন্টাব্যাপী চলা মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। এ সময় বন্ধ হয়ে যায় সড়কে যান চলাচল।

মানববন্ধেন বক্তারা অভিযোগ করে বলেন , মাদবরেরচর ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি আবু বকর ফকির ইউনিয়নে ৪নং ওয়ার্ডের সদ্য নির্বাচিত ইউপি সদস্য আজিজুল সরদারের সমর্থক ছিলেন। গত ২০ জুন রাতে শ্রমিকলীগ নেতাকে মোবাইল ফোনে ডেকে নেয় ৪নং ওয়ার্ডের পরাজিত মেম্বার প্রার্থী ইউসুফ সরদার ও সমর্থকরা। পরে সতেররশি এলাকায় আবু বকরকে কুপিয়ে আহত করার অভিযোগ ওঠে। গুরুতর অবস্থায় আবু বকরকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রাজধানীর আজগর আলী প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হলে মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মানববন্ধনে খুনিদের বিচারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক মাসুদ মাদবর, মাদবরেরচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম মাদবর, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফারুক সরদার, ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, মাদবরেরচর ইউনিয়ন সদ্য নির্বাচিত ইউপি সদস্য আজিজুল সরদার প্রমুখ।

এ ঘটনায় নির্বাচনের দিন সোমবার রাতে নিহতের ভাই কামাল ফকির বাদী হয় শিবচর থানায় একটি মামলা করেন। এতে ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করা হয়।গত ২১ জুন অনুষ্ঠিত ইউপি নির্বাচনের প্রতি হিংসার জেরে প্রতিপক্ষের লোকজন ঘটায় এই হত্যাকান্ডের ঘটনা। এই ঘটনার সাতদিন পেরিয়ে গেলেও এখনো গ্রেফতার হয়নি কোন আসামী এতে ক্ষুব্ধ স্বজন ও স্থানীয়রা।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, ‘বিচারের দাবিতে আসা বিক্ষুব্ধরা প্রথমে মানববন্ধন শেষে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। সঙ্গে সঙ্গে পুলিশ গিয়ে তাদের আসামি ধরার ব্যাপারে আশস্ত করলে তারা মহাসড়কে অবরোধ তুলে নেয়। কিছুক্ষণের মধ্যে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। আবু বকর হত্যাকান্ডের ঘটনায় এখন পর্যন্ত আমরা কোন আসামিকে গ্রেপ্তার করতে পারিনি। তবে আসামিরা যেখানেই থাকুক তাদের গ্রেপ্তার করা হবে। তাদের ধরার ব্যাপারে আমাদের অভিযান অব্যাহত আছে।

 

আপনার মতামত দিন

Posted ৯:০৩ পূর্বাহ্ণ | সোমবার, ২৮ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com