• বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    ইসলামপুরে আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

    মোঃ হোসেন আলী শাহ্ ফকির, ইসলামপুর থেকে : | ২৩ জুন ২০২১ | ১০:৩৮ অপরাহ্ণ

    ইসলামপুরে আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

    মোঃ হোসেন আলী শাহ্ ফকির, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি ॥ ইসলামপুরে বাংলাদেশের সবচেয়ে পুরনো ও বৃহৎ রাজনৈতিক দলের অন্যতম বাংলাদেশের ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

    বৃহস্পতিবার (২৩জুন) দিনব্যাপী প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
    সন্ধ্যায় উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ধর্মপ্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান দুলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন- ৩১৬ সংরক্ষিত মহিলা আসনের এমপি হোসনে আরা বেগম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুগ্ম সাধারণ সম্পাদক এড. আব্দুন নাছের বাবুল,উপাধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র আব্দুল কাদের শেক ও পৌর আওয়মীলীগের সভাপতি শ্রী অংকন কর্মকার প্রমুখ।

    উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আব্দুস সালামের সঞ্চালনায় ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল বলেন- ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে আওয়ামী লীগ মূখ্য ভূমিকা পালন করে। ১৯৪৯ সালের ২৩ জুন ঢাকার কে.এম দাস লেনের রোজ গার্ডেনে হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও আবুল হাশিমের নেতৃত্বাধীন বঙ্গীয় প্রাদেশিক মুসলিম লীগের একটি অংশের নেতা-কর্মীদের কনভেনশনে আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়। নতুন এই দলের নামকরণ হয় পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ। মওলানা আবদুল হামিদ খান ভাসানীকে সভাপতি, শামসুল হককে সাধারণ সম্পাদক ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যুগ্ম সম্পাদক করে আওয়ামী লীগ গঠিত হয়। আওয়ামী লীগ গঠিত হওয়ার পর থেকেই ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক দল ছিল। ১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধুকন্যা ও বাংলাদেশ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় সভাপতি হিসাবে দেশে ফিরে কয়েকভাগে বিভক্ত আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করেন।
    অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি অধ্যক্ষ জামাল আব্দুল নাছের চৌধুরী চার্লেস, হাবিবুর রহমান চৌধুরী শাহীন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল খালেক আখন্দ, পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি নুর ইসলাম নুর, সাধারণ সম্পাদক প্রভাষক খলিলুর রহমান সহ অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
    আলোচনা সভা শেষে কেক কেটে প্রতিষ্ঠা বাষির্কী পালিত করা হয়। পরে বৈশ্বিক মহামারী করোনা ও দেশের মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

    মোঃ হোসেন আলী শাহ্ ফকির
    ইসলামপুর,জামালপুর।

    আপনার মতামত দিন

    বাংলাদেশ সময়: ১০:৩৮ অপরাহ্ণ | বুধবার, ২৩ জুন ২০২১

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    advertisement