রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

চাঁপাইনবাবগঞ্জে করোনা রোগীদের জন্য রেড ক্রিসেন্টের ফ্রি এ্যাম্বুলেন্স সেবা চালু

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জে করোনা রোগীদের জন্য রেড ক্রিসেন্টের ফ্রি এ্যাম্বুলেন্স সেবা চালু

চাঁপাইনবাবগঞ্জে করোনা রোগীদের জন্য রেড ক্রিসেন্টের ফ্রি এ্যাম্বুলেন্স সেবা চালু

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ
প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ফ্রি এ্যাম্বুলেন্স সেবা চালু হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। সারাদেশের অধিক ঝুঁকিপূর্ণ ও সংক্রমিত এলাকার ৫ জেলায় এই সেবা চালুর অংশ হিসেবে বিনামূল্যে এই সেবার উদ্বোধন করা হয়। শনিবার (১৯ মার্চ) বেলা সাড়ে ১১টায় ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে এর উদ্বোধন করা হয়। এই সেবার আওতায় বিনামূল্যে ২৪ ঘন্টা সেবা পাবে করোনা আক্রান্ত রোগীরা।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিটের যুব প্রধান সুমাইয়া ইসলাম জানান, সারাদেশে করোনার দ্বিতীয় ধাক্কায় সীমান্তবর্তী বেশ কয়েকটি জেলা কঠিন পরিস্থিতির মধ্যে দিন পার করছে। এসব জেলায় অনেকেই অর্থাভাবে এ্যাম্বুলেন্স সেবা নিতে পারে না। তাই দেশের ৫টি জেলায় বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা চালু করেছে রেড ক্রিসেন্ট সোসাইটি। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জেও দেয়া হয়েছে একটি এ্যাম্বুলেন্স।

রেড ক্রিসেন্ট সোসাইটির যুব প্রধান সুমাইয়া ইসলাম আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল থেকে ২৪ ঘন্টা সেবা নিতে পারবেন করোনা রোগীরা। এ্যাম্বুলেন্স সেবা পেতে যোগাযোগ করতে হবে সদর হাসপাতালে থাকা রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের সাথে। এ উপলক্ষে দিনরাত ২৪ ঘন্টা দুইজন রেড ক্রিসেন্টের সদস্য হাসপাতালে উপস্থিত থাকবে। এছাড়াও রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ ইউনিটের যুব প্রধান সুমাইয়া ইসলাম (০১৭৬৩৭২৬৬১৯) ও ডেপুটি লিডার-২ আব্দুল কাদের জীলানি (০১৭৬৭৩৫৮১৫০) যোগাযোগ করলেও মিলবে এ্যাম্বুলেন্স সেবা।

হাসপাতালে এ্যাম্বুলেন্স সেবার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. এম.এ মাতিন, ডা. ফাহাদ আকিদ রেহমান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিটের সেক্রেটারী আলহাজ্ব আশিক আহমেদ ফারুক, কার্যনির্বাহী সদস্য আব্দুর রাকিব, যুব প্রধান সুমাইয়া ইসলামসহ রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা।

আপনার মতামত দিন

Posted ১০:০৪ অপরাহ্ণ | শনিবার, ১৯ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com