খুঁজুন
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বরগুনা জেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত জাতীয় যুব দিবস যথাযথ মর্যাদায় পালন

মোঃ জাহিদ, কুয়াকাটা থেকে :
প্রকাশিত: সোমবার, ১ নভেম্বর, ২০২১, ১১:৪০ অপরাহ্ণ
বরগুনা জেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত জাতীয় যুব দিবস যথাযথ মর্যাদায় পালন
Spread the love

মোঃ জাহিদ, স্টাফ রিপোর্টার : বরগুনা জেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত জাতীয় যুব দিবস ২০২১ উদযাপন উপলক্ষে আলোচনা সভা,যুব ঋণের চেক প্রদান ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাডভোকেট জনাব ধীরেন্দ্র দেবনাথ সম্ভু, মাননীয় সংসদ সদস্য বরগুনা আসন ১ ও সভাপতি, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ জাহাঙ্গীর মল্লিক, পুলিশ সুপার বরগুনা জেলা, বরগুনা, এ্যাডভোকেট মোঃ কামরুল আহসান মহারাজ, মেয়র বরগুনা সদর, জনাব বিশ্বজিৎ দেব,জেলা মৎস্য কর্মকর্তা বরগুনা,জনাব মোঃ মনিরুজ্জামান মনির, উপজেলা চেয়ারম্যান, বরগুনা সদর, আলহাজ্ব আবদুর রশিদ মিয়া, সাবেক কমান্ড, জেলা মুক্তিযোদ্ধা সংসদ বরগুনা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মৃধা, সভাপতি, জেলা এনজিও উন্নয়ন ফোরাম বরগুনা, আরো উপস্থিত ছিলেন যুব উন্নয়ন বরগুনা জেলা জেলা কার্যালয় ও যুব প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারীগন। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ হাবিবুর রহমান, জেলা প্রশাসক বরগুনা জেলা, বরগুনা।

উক্ত অনুষ্ঠানের কার্যক্রম পবিত্র কোরআন তেলাওয়াত, ও গীতা পাঠের মাধ্যমে শুরু হয়। এসময় স্বাগত বক্তব্য পেশ করেন, জনাব সঞ্জীত কুমার দাস, উপ-পরিচালক,যুব উন্নয়ন অধিদপ্তর বরগুনা জেলা,বরগুনা।

এর ধারাবাহিকতায় যুব প্রশিক্ষণ কেন্দ্রের কম্পিউটার বিভাগের ৪৪তম ব্যাচের প্রশিক্ষণার্থী মোঃ তোফায়েল আহমেদ,দক্ষ যুবক গড়ে তোলার বিষয় বিশেষ বক্তব্য পেশ করেন।

সফল উদ্যোক্তা হিসেবে গঠনমুলক আলোচনা করেন, মোঃ আঃ আলিম। তিনি বলেন, বরগুনা জেলা যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ নিয়ে আজ আমি সফল উদ্যোক্তা হয়েছি। এমনকি বরগুনা জেলা প্রশাসক মহোদয় আমাকে পুরুষ্কৃত করেন। আমি আশাবাদী ইনশা-আল্লাহ প্রধানমন্ত্রীর কাছ থেকে একজন সফল উদ্যোক্তা হিসাবে পুরুষ্কার পেতে পারি। আমি দক্ষতার সাথে সে ব্যাপারে কাজ করে যাচ্ছি।

এছাড়াও উপস্থিত প্রধান অতিথি, বিশেষ অতিথি ও আমন্ত্রিত মেহমানবৃন্দ যুবকদের নিয়ে গঠনমূলক আলোচনা করেন। এবং সভাপতির বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করা হয়।

কালীগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মু, সোহরাব হোসেন সরকার, কালিগঞ্জ, গাজিপুর :
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ণ
কালীগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
Spread the love

মুঃ সোহরাব আলী সরকার, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : কালীগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদের সম্মেলন কক্ষে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় তামাক নিয়ন্ত্রন সেল, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক সহযোগীতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এস এম ইমাম রাজী টুলু।
এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভ‚মি) নুরী তাসমিন উর্মি, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ইউসুফ হাবিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস এম মনজুর এ-এলাহী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. শাহাদৎ হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মো. জহির উদ্দিন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, স্কুল ও মাদ্রাসার শিক্ষক প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীবৃন্দসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।
অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভ‚মি) নুরী তাসমিন উর্মি প্রজেক্টরের মাধ্যমে তামাকের ব্যবহার কমাতে বিভিন্ন পদক্ষেপ নেয়া, তামাক সেবীদের নিরুৎসাহিত করা, তামাকজনিত মৃত্যু ও মানুষের অসুস্থতা বৃদ্ধি, সামাজিক দায়বদ্ধতাসহ বিভিন্ন দিক নির্দেশনাসহ আইন সংক্রান্ত বিধি উপস্থাপন করেন। অনুষ্ঠানে জাতীয় তামাক নিয়ন্ত্রন সেল কর্তৃক দেয়া তথ্যের বরাদ দিয়ে তিনি আরোও বলেন, তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকরণের লক্ষ্যে সব পাবলিক প্লেসে ও পাবলিক পরিবহনে ধুমপান না করা,বিক্রয় স্থলে তামাকজাত দ্রব্য বা প্যাকেট প্রদর্শন নিষিদ্ধ করা, তামাক কোম্পানির সামাজিক দায়বদ্ধতা কর্মসূচিতে অংশগ্রহণ সম্পূর্ণভাবে নিষিদ্ধ করাসহ বেশ কিছু সুপারিশ তুলে ধরেন।

রূপসায় শিবির নেতা সাইফুল্লাহ”র মায়ের দাফন সম্পন্ন

শহিদুল্লাহ আল আজাদ. স্টাফ রিপোর্টারঃ
প্রকাশিত: বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৬:১৬ পূর্বাহ্ণ
রূপসায় শিবির নেতা সাইফুল্লাহ”র মায়ের দাফন সম্পন্ন
Spread the love

শহিদুল্লাহ আল আজাদ. স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির খুলনা জেলা উত্তরের সাবেক অফিস সম্পাদক ও রূপসা উপজেলা পূর্ব সাথী শাখার সাবেক সভাপতি মোঃ সাইফুল্লাহ সিদ্দিকীর মাতা ও জামায়াতে ইসলামী রূপসা উপজেলা (পূর্ব) শাখার সাবেক আমীর বর্তমান রূপসা উপজেলা নায়েবে আমীর মাস্টার ফজলুল হকের স্ত্রী সকিনা বেগম( ৬৩) গত ১৬ সেপ্টেম্বর রাত আনুমানিক ০৯.৩০ মিনিটে ইন্তেকাল করেছেন- ইন্না-লিল্লাহ ওয়া ইন্না ইলাহি রাজিউন। মরহুমা রূপসা উপজেলা মহিলা বিভাগের সাবেক সেক্রেটারি ছিলেন। মৃত্যুর খবর পেয়ে তার বাড়িতে আসেন খুলনা জেলা জামায়াতে ইসলামীর আমির মাওলানা এমরান হুসাইন সহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ। মরহুমার নামাজের জানাজা গত ১৭ সেপ্টেম্বর বাদ যোহর তার নিজ গ্রাম নৈহাটি মাষ্টার পাড়া বায়তুল আমান জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়। জানাজা নামাজের ইমামতি করেন মরহুমার স্বামী মাষ্টার ফজলুল হক। জানাজার পূ্র্বে আলোচনায় বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি সালাউদ্দিন আউভি, খুলনা জেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমির অধ্যক্ষ মাওলানা কবিরুল ইসলাম, জেলা সেক্রেটারি মুন্সি মিজানুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী রূপসা উপজেলা আমির মাওলানা লবিবুল ইসলাম, সেক্রেটারি হাবিবুল্লাহ ইমন, খুলনা তালিমুল মিল্লাত রহমাতিয়া ফাজিল মাদ্রাসার প্রিন্সিপ্যাল এএফএম নাজমুস সউদ, বাগেরহাট আলিয়া মাদ্রাসার প্রিন্সপ্যাল মাওলানা আবুল কালাম শেখ, বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের খুলনা মহানগর সভাপতি আরাফাত হোসেন মিলন, সাবেক সভাপতি মুসারেফ আনসারী, খুলনা জেলা ছাত্র শিবিরের সেক্রেটারি আবু ইউসুফ ফকির, সদস্য আবু জাফর, উপজেলার নৈহাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম পলাশ, বাগমারা আল আকসা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মিজানুর রহমান, শিবিরের রূপসা থানা পূর্ব শাখার সভাপতি মো: আল-আমিন, পশ্চিম শাখার সভাপতি মুরসালিন আকন, পূর্ব শাখার সেক্রেটারি আল মাুহদ প্রমূখ। এছাড়াও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ মুসল্লীবৃন্দ উপস্থিত ছিলেন।

পত্নীতলায় ১০০ ছাত্রী পেল বিনামূল্যে বাইসাইকেল ও শিক্ষা উপকরণ

মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ
প্রকাশিত: মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ৯:৫১ অপরাহ্ণ
পত্নীতলায় ১০০ ছাত্রী পেল বিনামূল্যে বাইসাইকেল ও শিক্ষা উপকরণ
Spread the love

মাসুদ রানা, পত্নীতলা( নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পত্নীতলায় বিভিন্ন স্কুলের মোট ১০০ ছাত্রীর মাঝে বিনামূল্যে বাইসাইকেল ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর পত্নীতলায় কাঁটাাবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে দাতা সংস্থা বেলজিয়ামের কারামা সলিডিরিটি অর্থায়নে সোশ্যাল এইড এর আয়োজনে প্রধান অতিথি হিসেবে বাইসাইকেল ও শিক্ষা উপকরণ বিতরণ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজিজুল কবির। এ সময় উপস্থিত ছিলেন বেলজিয়ামের ইন্টোরিয়ন কান্ট্রি রিপ্রেজটিভ মোহাম্মদ আলী সোহেল, সোশ্যাল এইডের নির্বাহী পরিচালক বাবুল আক্তার, পরিচালক ইছহাক এমন সোহেল, পরামর্শক ও রানী এনজিও’এর প্রধান নির্বাহী ফজলুল হক খান, কাঁটাাবাড়ি উচ্চ বিদ্যালয় সাবেক সভাপতি ও সমাজসেবক মোশারফ হোসেন চেীধুরী, এটিএন বাংলার নওগাঁ প্রতিনিধি রায়হান আলম প্রমূখ।

সাইকেল ও শিক্ষা উপকরণ পেয়ে আবেগ আপ্লূত হয়ে রিমা রানী নামে এক ছাত্রী বলে সে খুব খুশি , তার চোখে মুখে আনন্দের অনুভূতি দেখা গেছে। সে আরও বলে আগে ভ্যান বা ইজিবাইকে করে স্কুলে যেতে হত। অনেক সময় রাস্তায় দাঁড়িয়ে থেকে গাড়ির জন্য। অনেক সময় স্কুলে যেতে দেরি হয়ে যেত। অনেক সময় স্কুল গাবি হতো, এখন আমি সাইকেল পেয়েছি সাইকেলে যাতায়াত করব। আর স্কুল গাবি হবে না।