খুঁজুন
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মাধবদী পৌরসভার উন্নয়নের রোল মডেল মোশাররফ হোসেন প্রধান মানিক

নরসিংদী থেকে সংবাদ কর্মী হাজী জাহিদ::-
প্রকাশিত: শনিবার, ২৬ জুন, ২০২১, ৮:৫৮ পূর্বাহ্ণ
মাধবদী পৌরসভার উন্নয়নের রোল মডেল মোশাররফ হোসেন প্রধান মানিক

প্রথমে ছাত্রনেতা তারপর যুবনেতা এবং পরবর্তীতে মাধবদী পৌরসভার সর্বস্তরের জনগণের ভালোবাসা নিয়ে নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয় বারের মতো বিপুল ভোটে নির্বাচিত পৌর পিতা। ছাত্র জীবন থেকেই তিনি ছিলেন পরোপকারী এবং দানশীল, ক্লাসের বন্ধুদের থেকে টাকা উঠিয়ে গরীবদের সহযোগিতা করতেন এবং বন্ধু মহলে তিনি সবসময়ই ছিলেন জনপ্রিয়। খেলাদুলা সহ ভিবিন্ন সামাজিক উন্নয়নমূলক কার্যক্রমের কারণে তিনি অল্পসময়ে সবার কাছে জনপ্রিয় হয়ে উঠেন। রাজনীতিতে তার সাংগঠনিক দক্ষতা এবং বিচক্ষণতার কারণে হয়েছেন সর্ব মহলে প্রশংসনীয়। করোনাকালীন সময়ে নিজের জীবন বাজি রেখে সাধারণ মানুষের সেবায় নিজেকে উজাড় করে দিয়ে নিঃস্বার্থ ভাবে মানুষের সেবা করেছেন এবং প্রশংসিত হয়েছেন করোণা যোদ্ধা হিসাবে। রাতের আঁধারে খাদ্য পৌঁছে দিয়েছেন মধ্যেবিত্ত পরিবার সহ সাধারণ মানুষের মাঝে। মাধবদী পৌর বাসী সহ আশপাশের ইউনিয়ন গুলোতেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন তিনি। কোভিড-১৯ করোনা ভাইরাস এর কারণে যখন সব কিছু বন্ধ হয়ে গিয়েছিলো তখন তিনি সাধারণ মানুষের পাশাপাশি পশুপাখির খাদ্যের ব্যবস্থাও করেছিলেন। যে মাধবদী পৌরসভায় কখনো তেমন কোনো উন্নয়নের ছোঁয়া লাগেনি সেই মাধবদী পৌরসভাকে আধুনিক পৌরসভায় রূপান্তরিত করেছেন। মানবিক উন্নয়ন সহ পাশাপাশি পৌরসভার চিত্রই তিনি পাল্টে দিয়েছেন রাতারাতি বর্তমানের মাধবদী উন্নয়নের রোল মডেল এবং উন্নয়নের মহাসড়কে। যার গুণের কথা বলে বা লিখে শেষ করা যাবেনা তিনি হচ্ছেন মাধবদী পৌরসভার জননন্দিত পৌর মেয়র ও মাধবদী শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মোঃ মোশাররফ হোসেন প্রধান মানিক। তার নিজস্ব অর্থায়নে একজন মুক্তি যোদ্ধার অটোরিকশা আগুনে পুড়ে গেছে জানতে পেরে তাকে নতুন একটা অটোরিকশা কিনে দিয়েছেন, গরীব দুঃখী অসহায় হতদরিদ্র দিনমজুর মানুষের মেয়ের বিয়ে সহ খাদ্য বস্ত্রের বাসস্থান ব্যবস্তা করেন , অসুস্থ মানুষের চিকিৎসার ব্যবস্থাকরা, সমাজের অন্যায় অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানো সহ তিনি দিনরাত মাধবদী পৌর বাসীর ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মাধবদীর পৌরপিতা হাজী মোঃ মোশাররফ হোসেন প্রধান মানিক মাধবদী পৌর বাসীর আশাভরসার শেষ আশ্রয়স্থল তিনি বর্তমান সময়ের যুব সমাজের আইকন রূপান্তরিত হয়েছেন। বর্তমানে একটি কুচক্রী মহল জননন্দিত মেয়র মোশারূফ হোসেন প্রধান মানিকের বিরুদ্ধে অপপ্রচার করছেন বলে জানিয়েছেন মাধবদী পৌর নাগরিক ছাত্রলীগ নেতা রানা মোঃ মাসুদ । রানা মোঃ মাসুদ জানান বর্তমানে মাধবদী চাঁদাবাজ মাস্তান সন্ত্রাস ভূমিদস্যু মুক্ত । অপশক্তি রা মাধবদী কে সন্ত্রাসের অভয়ারণ্য করার জন্য চেষ্টা চালাচ্ছে কিন্তু মাধবদী ছাত্রলীগ তা করতে দেবেনা । মাধবদীর পৌর পিতা জননন্দিত মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক জানান আমি মাধবদী বাসির সাথে আছি এবং থাকবো মাধবদীতে ভূমিদস্যু পর্চা লীগ কিশোর গ্যাং থাকতে পারবে না ।কথায় কথায় পিস্তল ঠেকানো চলবে না ।শিল্পনগরী মাধবদী ব্যবসা বান্ধব এলাকা হিসেবে সুনাম অর্জন করবে ব্যবসায়ীরা নির্দ্বিধায় তাদের ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করবে এখানে সন্ত্রাসীদের কোন স্থান নেই, মাদক ব্যবসায়ীদের স্থান নেই, আমি মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার _ ভিশন বাস্তবায়ন করব মাধবদী শহরকে উন্নয়নের রোল মডেল হিসেবে দাঁড় করাবো । বর্তমানে মাধবদী পৌরসভা উন্নয়নের মহাসড়কে আমি মাধবদী পৌরবাসীর দোয়া ও ভালোবাসা চাই জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

দৃষ্টিনন্দন কক্সবাজার হবে নবাগত জেলা প্রশাসক সালাহউদ্দিন

মোঃ ওসমান গনি (ইলি) কক্সবাজারঃ
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৬:৩৪ পূর্বাহ্ণ
দৃষ্টিনন্দন কক্সবাজার হবে নবাগত জেলা প্রশাসক সালাহউদ্দিন

মোঃ ওসমান গনি (ইলি) কক্সবাজারঃ বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ও পর্যটক নগরী কক্সবাজারকে দৃষ্টিনন্দন করা হবে। বলতে গেলে বলা হয় পর্যটন রাজধানী কক্সবাজারকে ঢেলে সাজানো হবে বলে বিভিন্ন উদ্যোগ নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন।সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি বলেন, পর্যটন বান্ধব সময়োপযোগী গুরুত্বপূর্ণ প্রকল্পগুলোকে অগ্রাধিকার দিয়ে একটি আন্তর্জাতিক মানের পর্যটন নগরী হিসেবে কক্সবাজারকে তুলে ধরা হবে। জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক সাংবাদিকদের তথ্যের অবাধ প্রবাহের বিষয়টি উল্লেখ করে আরো বলেন, দেশের সর্বত্র সংস্কারের ছোঁয়া লেগেছে। আমরাও চাই দেশের অবকাঠামগত এবং পর্যটনে সংস্কার আসুক। এজন্য দরকার তথ্যের সহজ প্রাপ্তি। সাংবাদিকগণ যেন সহজেই জেলা প্রশাসকের বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারেন তার জন্য ওয়ান স্টপ ইনফরমেশন সেল গঠন করা হবে। যাতে করে সাংবাদিকরন সহজেই গুরুত্বপূর্ণ তথ্যগুলো পেতে পারে।

উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, তথ্য প্রবাহের জন্য আমার অফিস সব সময় আপনাদের জন্য খোলা থাকবে। তথ্য প্রদান করতে গিয়ে আমার অফিস যেন মিডিয়া ট্রায়ালের শিকার না হয় সেই বিষয়েও আপনাদের সচেতন থাকা জরুরী। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসকের রাজস্ব বিভীষণ কান্তি দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক সাধারণ রুবাইয়া আফরোজ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আতাউল গনি,প্রেসক্লাবের সভা মাহবুব আলম সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন বাহারী, ওসমানীসহ সিনিয়র সাংবাদিকগন।

রূপসায় কাজদিয়া উচ্চ বিদ্যালয় পবিত্র সিরাতুন্নবী (সাঃ) পালিত

শহিদুল্লাহ্ আল আজাদ. স্টাফ রিপোর্টারঃ
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৬:৩১ পূর্বাহ্ণ
রূপসায় কাজদিয়া উচ্চ বিদ্যালয় পবিত্র সিরাতুন্নবী (সাঃ) পালিত

শহিদুল্লাহ্ আল আজাদ. স্টাফ রিপোর্টারঃ বিশ্ব মানবতার মুক্তির দুত, কল্যাণকামী মানুষের মহান শিক্ষক মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জীবনীর উপর আলোচনা, হামদ- নাত পরিবেশন ও দোয়া মাহফিল রূপসা উপজেলার কাজদিয়া সরকারি স্কুল এন্ড কলেজের আয়জনে  ঈদে সিরাতুন্নবী (সাঃ) মাহফিল ও ইসলামী জলসা  উদযাপিত হয়েছে। ১৮ সেপ্টেম্বর বেলা ১২টায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, অত্র কলেজের অধ্যক্ষ অজয় সরকার। ইসলামী জলসা উদযাপিত কমিটির আহবায়ক প্রভাষক  মুহাঃ কামরুজ্জানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, বিদ্যালয় এসএমসির সাবেক সহসভাপতি খান আঃ রশিদ, সাবেক অধ্যক্ষ বিশ্বনাথ ভট্টাচার্য্য , প্রাক্তন শিক্ষক সুশিল কুমার পাল, গুরুপদ পাল, সামছুর রহমান শেখ, কাজদিয়া সোনালি ব্যাংক শাখার ব্যবস্থাপক অসিত রায চৌধুরী। প্রভাষক মেজবাহ উদ্দিন সেলিমের সঞ্চালনায়  বক্তৃতা করেন প্রভাষক আনোয়ার হোসেন মিন্টু, সেলিম রেজা, বাশির আহম্মেদ লালু, মিলন কুমার দেবনাথ, রতন ঘোশ, খান মারুফুল হক, মল্লিক নজরুল ইসলাম, তাজমা খাতুন, ফালগুনী মুখার্জি, শিক্ষক আসাদুজ্জামান সরদার, আব্দুল কাদের,  বিভাষ কুমার দাম, আসমা খাতুন, তুষার কান্তি দত্ত, কাকলী রাণী পাল, ললিতা রাণী হালদার, শীমা হালদার, আমিরুল ইসলাম, এস কে কুদরত আলী, সঞ্জয় কুমার পাল, কল্যাণ কুমার রায়, জয়দেব দাস, মীর আরিফ হোসেন, অনুপ কুমার পাল প্রমুখ।অনুষ্ঠানে  দোয়া মোনাজাত পরিচালনা করেন, প্রভাষক হাফেজ মাওলানা এমদাদুল হক।

কালীগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মু, সোহরাব হোসেন সরকার, কালিগঞ্জ, গাজিপুর :
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ণ
কালীগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মুঃ সোহরাব আলী সরকার, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : কালীগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদের সম্মেলন কক্ষে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় তামাক নিয়ন্ত্রন সেল, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক সহযোগীতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এস এম ইমাম রাজী টুলু।
এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভ‚মি) নুরী তাসমিন উর্মি, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ইউসুফ হাবিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস এম মনজুর এ-এলাহী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. শাহাদৎ হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মো. জহির উদ্দিন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, স্কুল ও মাদ্রাসার শিক্ষক প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীবৃন্দসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।
অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভ‚মি) নুরী তাসমিন উর্মি প্রজেক্টরের মাধ্যমে তামাকের ব্যবহার কমাতে বিভিন্ন পদক্ষেপ নেয়া, তামাক সেবীদের নিরুৎসাহিত করা, তামাকজনিত মৃত্যু ও মানুষের অসুস্থতা বৃদ্ধি, সামাজিক দায়বদ্ধতাসহ বিভিন্ন দিক নির্দেশনাসহ আইন সংক্রান্ত বিধি উপস্থাপন করেন। অনুষ্ঠানে জাতীয় তামাক নিয়ন্ত্রন সেল কর্তৃক দেয়া তথ্যের বরাদ দিয়ে তিনি আরোও বলেন, তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকরণের লক্ষ্যে সব পাবলিক প্লেসে ও পাবলিক পরিবহনে ধুমপান না করা,বিক্রয় স্থলে তামাকজাত দ্রব্য বা প্যাকেট প্রদর্শন নিষিদ্ধ করা, তামাক কোম্পানির সামাজিক দায়বদ্ধতা কর্মসূচিতে অংশগ্রহণ সম্পূর্ণভাবে নিষিদ্ধ করাসহ বেশ কিছু সুপারিশ তুলে ধরেন।