রবিবার | ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

সুনামগঞ্জে সাংবাদিক আজাদের বেপরোয়া চাদাঁবাজির প্রতিবাদে এলাকাবাসির বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জে সাংবাদিক আজাদের বেপরোয়া চাদাঁবাজির প্রতিবাদে এলাকাবাসির বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের সীমান্তবর্তী তাহিরপুর উপজেলা সাংবাদিক হাবিব সারোয়ার আজাদের বেপরোয়া চাঁদাবাজির প্রতিবাদে এলাকাবাসির মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে উপজেলাবাসীর আয়োজনে বাদাঘাট, তাহিরপুর, আনোয়ারপুর, ইসলামপুর, জঙ্গলবাড়ি ও বড়ছড়া বাজানেজ কয়েকটি স্থানে পৃথকভাবে ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় বিক্ষুদ্ধ জনতা ঝাড়ু হাতে নিয়ে আজাদের নানা অপকর্ম তুলে ধরে স্লোগানে স্লোগানে প্রতিটি বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় বক্তব্য রাখেন, সাবেক ইউপি সদস্য জাকির হোসেন, ব্যবসায়ী আফজাল হোসেন, সবুজ মিয়া, বাবলু দাস, আজহারুল ইসলাম, রিয়াদ হাসান, সাকিল মিয়া, জসিম উদ্দিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক এবং মহান একটি মহান পেশা। কিন্তু এই পেশাকে পুঁজি করে সাংবাদিক হাবিব সারোয়ার আজাদ তাহিরপুরে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তাহিরপুর উপজেলার এমন কোন অপকর্ম নেই যার সাথে সে জড়িত না।

ভারত সীমান্ত দিয়ে অবৈধ কয়লা, চিনি, মাদক, গাঁজা ও ইয়াবার ব্যবসাসহ বিভিন্ন ভারতীয় পণ্য চোরাচালানের গডফাদার হিসেবে ইতিমধ্যে খ্যাতি অর্জন করেন উপজেলার বাদাঘাট ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের মৃত বৈদ মিয়ার ছেলে সাংবাদিক আজাদ ।

সীমান্তের চিহ্নিত চোরাকারবারিদের সমন্বয়ে তিনি একটি সন্ত্রাসী ও চাঁদাবাজ বাহিনী গড়ে তুলে এলাকায় প্রভাব বিস্তারসহ সীমান্ত এলাকার চোরাচালান ও মাদক ব্যবসার নিয়ন্ত্রন করতে শুরু করেন গত ১৫ বছর ধরে এবং তিনি ইতিমধ্যে অবৈধ পন্থায় বেশ কয়েক কোটি টাকার মালিক বনেছেন। আইনশৃঙ্খলা বাহিনীর কিছু উর্ধতন অসৎ কর্মকর্তার সাথে তাদের সমন্বয় থাকায় চোরাচালানকারী সম্রাটে পরিণত হয়েছেন তিনি। বিজিবি, জেলা ও উপজেলা প্রশাসনকে ম্যানেজ করে সবার মাথার উপর ছড়ি ঘুরিয়ে নির্বিঘ্নে প্রতিরাতে কোটি কোটি টাকার অবৈধ পণ্য সীমান্তবর্তী ভারত থেকে দেশের মধ্যে নিয়ে আসছেন আজাদ বাহিনী।

সাধারন মানুষ তার এসব কালো ব্যবসা ও অপকর্ম জানা স্বত্তেও ভয়ে মুখ খুলতে চায়না। এসব মাদক ব্যবসা, ভারতীয় চোরাই কয়লা, চুনাপাথর ও চিনির চোরাচালান করে গত কয়েক বছরে আজাদ কোটি কোটি টাকার মালিক বনে গেছে। আজাদের আন্ডার গ্রাউন্ডের এসব অপকর্ম নিয়ে কেউ মুখ খুলতে চাইলে তার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করে এবং তাহিরপুর সার্কেল এসপি নাসির উদ্দিনের সহায়তায় মামলা দিয়ে হয়রানি করে বলে অভিযোগ মানববন্ধনে আসা ভূক্তভোগীদের।
এছাড়াও হাবিব সারোয়ার আজাদ নিজেকে র‌্যাব, পুলিশ, বিজিবির সোর্স পরিচয় দিয়ে তার একান্ত সহযোগীদের নিয়ে সীমান্তরুআদালতে ও থানায় চাঁদাবাজি, চোরাচালান ও শিশু বলৎকারসহ একাধিক মামলা চলমান হয়েছে। শুধু তাই নয় “হাবিব সারোয়ার আজাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর পোষ্টার পুরানো ও মূর্তি ভাংচুর মামলাও রয়েছে। তার অত্যাচারে এলাকার সর্বস্তরের মানুষ অতিষ্ট হয়ে পড়েছে। এইসব অপকর্মের সুষ্ঠু তদন্ত পূর্বক বিচারের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর কাছে জোর দাবি জানান।

তাহিরপুর সদর বাজারে অনুষ্ঠিত মানববন্ধনে বাবলু দাস তার বক্তব্যে বলেন, ২০২২ সালের ২৮শে অক্টোবর সীমান্ত এলাকায় ৫৮০০ মে.টন বাংলা কয়লা জব্দ করে নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করে তাহিরপুর উপজেলা প্রশাসন। যার বাজার মূল্য ৯ কোটি টাকা। কিন্তু হাইকোর্টের ষ্টে অর্ডারের কারনে জব্দকৃত মালগুলির নিলাম স্থগিত হয়ে যায়। পরবর্তীতে হাইকোর্টের মামলা চলমান থাকাবস্থায় কলাগাও গ্রামের রউফ মিয়া, তোতা মিয়া এবং জঙ্গলবাড়ি গ্রামের আয়নাল হক ও সাইফুল ইসলামের সহায়তায় রাতের আধারে হাবিব সারোয়ার আজাদ এই জব্দকৃত কয়লাগুলো চুরি করে নিয়ে যায় । আমরা এর উপযুক্ত বিচার দাবী করছি।

আপনার মতামত দিন

Posted ৫:৫৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com