মঙ্গলবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

পলাশে আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে রথযাত্রা অনুষ্ঠিত

পলাশ (নরসিংদী) প্রতিনিধি:

পলাশে আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে রথযাত্রা অনুষ্ঠিত

পলাশ (নরসিংদী) প্রতিনিধি : ধর্মীয় ভাবগম্ভীর্য ও আনন্দ-উচ্ছাসের মধ্য দিয়ে নরসিংদীর পলাশে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

খোল-কর্তাল ও শঙ্খসহ বিভিন্ন বাদ্য বাজনা বাজিয়ে রোববার ৭ জুলাই বিকেলে সনাতন ধর্মালম্বী বিভিন্ন বয়সী প্রায় শত শত ভক্ত নারী-পুরুষ ঘোড়াশাল জগন্নাথ মন্দির চত্বর থেকে খালি পায়ে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রায় অংশ নেন।

এর আগে আনুষ্ঠানিকভাবে রথযাত্রার উদ্বোধন করেন, ঘোড়াশাল পৌরসভার মেয়র আল্ মুজাহিদ তুষার। এসময় পৌর কাউন্সিলারসহ আরো উপস্থিত ছিলেন তুষার বাবু, শিক্ষক বরুন চন্দ্র দাস, সতী দাস, শিক্ষক সমির কান্তি দেবনাথ, সুধাময়সহ ও অনান্য সনাতন ধর্মের নেতৃবৃন্দ।

ঘোড়াশাল পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জগন্নাথ দেবের রথ পৌরসভার পাইকসা রাধাকৃষ্ণ মন্দিরে গিয়ে শেষ হয়। এসময় কেউ কেউ রথে চড়ে আবার অনেকে কাছি টেনে জগন্নাথ দেবের জয়ধ্বনি দিতে দিতে রথ উৎসবে যোগ দেন।

অপরদিকে নরসিংদীর ইসকন মন্দির হতে হাজার হাজার ভক্তবৃন্দসহ একটি রথযাত্রা বিকেল ৫ টায় পলাশের জিনারদী জগন্নাথ মন্দিরে এসে পৌঁছে। এ সময় রথযাত্রায় শান্তি-বিশৃঙ্খলা রক্ষায় সার্বিক নিরাপত্তায় স্থানীয় পুলিশ সদস্যগণ সাথে অবস্থান নিয়ে সহায়তা প্রদান করেন।

উল্লেখ্য দুটি রথযাত্রাই গত ৮ বছর ধরে মহা ধুমদাম ও বিপুল উৎসাহ উদ্দিপনার সহিত পালিত হয়ে আসছে। ঘোড়াশালের পাইকসা গ্রামের প্রবীন শিক্ষক ও গীতা পাঠক শমীর কান্তি দেবনাথ জানান, আগামী ৭ দিন পরে পৌরসভার পাইকসা রাধাকৃষ্ণ মন্দির থেকে উল্টা রথযাত্রা মাধ্যমে রথ পুনরায় শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে আনার মধ্য দিয়ে এই উৎসব শেষ হবে।

আপনার মতামত দিন

Posted ৫:১৬ অপরাহ্ণ | সোমবার, ০৮ জুলাই ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com