রবিবার | ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

কুরবানির বর্জ্য অপসারণে আবারও রেকর্ড গড়লেন ঘোড়াশাল পৌরসভার মেয়র

নিজস্ব প্রতিনিধি :

কুরবানির বর্জ্য অপসারণে আবারও রেকর্ড গড়লেন ঘোড়াশাল পৌরসভার মেয়র

পলাশ (নরসিংদী) প্রতিনিধি : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ২৪ ঘন্টার আগেই কুরবানির সকল বর্জ্য অপসারণ করেছে নরসিংদীর ঘোড়াশাল পৌরসভা। এবারও দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণে তৃতীয় বারের মতো রেকর্ড গড়লো ঘোড়াশাল পৌরসভা।

ঈদের আনন্দে পরিচ্ছন্ন পৌর শহর পেলেন পৌরবাসী। কুরবানির বর্জ্য দ্রুত অপসারণ করার জন্য ঘোড়াশাল পৌরসভা মেয়র ও পলাশ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আল্ মুজাহিদ হোসেন তুষার কে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন পৌরবাসী।

ঈদের দিন সোমবার ১৭ জুন দুপুরে পৌর অডিটোরিয়ামে বর্জ্য অপসরণ কার্যক্রম উদ্বোধন করেন ঘোড়াশাল পৌরসভা মেয়র ও পলাশ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আল্ মুজাহিদ হোসেন তুষার।

পৌর মেয়র বলেন, ২৪ ঘণ্টার মধ্যে ঘোড়াশাল পৌরসভার কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ করা সম্ভব, তবে সচেতন নাগরিকদের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

তিনি আরো বলেন, পরিস্কার পরিচ্ছন্ন পৌরসভা ও পৌর বাসীদের সেবা দেওয়াই মূল লক্ষ্য। পৌর বাসীদের সুস্বাস্থ্য কামনা করে ঈদ উল আযহার শুভেচ্ছা ও ঈদ মুবারক জানান তিনি।

পরে পৌর পরিচ্ছন্ন কর্মীগণ রাত ভর কাজ করে ১৮ জুন মঙ্গলবার দুপুরের মধ্যেই পৌরসভার সবর্ত্র কোরবানীর সকল বর্জ্য অপসারণের কাজ দ্রুত সম্পন্ন করে ফেলে। ঘোড়াশাল পৌরসভা সমাজ উন্নয়ন কর্মকর্তা মাহবুব কবির জানান, ঘোড়াশাল পৌর মেয়র আল্ মুজাহিদ হোসেন তুষার মহোদয়ের দিক-নির্দেশনায় ২৪ ঘন্টার আগেই পৌরসভা তে কুরবানির সকল বর্জ্য অপসারণ করা সম্ভব হয়েছে।

পৌরসভার ৯ টি ওয়ার্ডে মুসলিম পরিবারগুলো পশু কোরবানি করেছেন। বর্জ্য অপসারণে ছয়টি গাড়ি ও সাতটি ভ্যান সহ ৬০ জন পরিচ্ছন্ন কর্মীরা সেই বর্জ্য অপসারণে কাজ শুরু করে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা।নির্ধারিত সময়ের আগেই সকল বর্জ্য অপসারণ করা হয়।

পশু কুরবানির স্থানসমূহ পানি দিয়ে পরিষ্কার করা এবং ব্লিচিং পাউডার ছিটানো হয়েছে। এর আগে ঈদুল আযহা উদযাপনে পরিচ্ছন্ন বিভাগকে সকল দিক-নির্দেশনা দেওয়া হয় এবং সকল পরিচ্ছন্নতা কর্মীর ঈদের ছুটি বাতিল করা হয়।

কুরবানির বর্জ্য অপসারণ, কোরবানি পশু জবাইকরণ বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে পৌরবাসীদের অনুরোধ জানানো হয়। পৌরসভাকে পরিচ্ছন্ন রাখতে কুরবানির স্থানসমূহে ব্লিচিং পাউডার ছিটানোর ব্যবস্থা করা হয়। নির্ধারিত সময়ের পরে পৌরসভার কোথাও যেন কোনো প্রকার পশুর রক্ত – মল না থাকে এ বিষয়ে পরিচ্ছন্ন বিভাগের সকলকে নির্দেশনা দেওয়া হয়। সার্বক্ষণিক মনিটরিংয়ে কন্ট্রোল রুম খোলা হয়।

উল্লেখ্য আল্ মুজাহিদ হোসেন তুষার, পৌর মেয়র নির্বাচিত হয়ে গত ২০২২ সালে এবং ২০২৩ সালেও নির্ধারিত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করে রেকর্ড করেন।

আপনার মতামত দিন

Posted ৮:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com