মঙ্গলবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

কালীগঞ্জে ঊনিশ লাখ টাকা প্রতারণা সরকারি সম্পত্তি হস্তান্তর মামলায় নজরুল মেম্বার আটক

মু, সোহরাব হোসেন সরকার, কালিগঞ্জ, গাজিপুর :

কালীগঞ্জে ঊনিশ লাখ টাকা প্রতারণা সরকারি সম্পত্তি হস্তান্তর মামলায় নজরুল মেম্বার আটক

মুঃ সোহরাব আলী সরকার, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ : গাজীপুরের কালীগঞ্জে সরকারি সম্পত্তি হস্তান্তর করে প্রায় ঊনিশ লাখ টাকা হাতিয়ে নেওয়ার প্রতারণা মামলায় বাহাদুরসাদী ইউনিয়ন পরিষদের সদস্য মো. নজরুল ইসলামকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
জানা যায়, কালীগঞ্জ উপজেলার বাশাইল মৌজার খতিয়ান নং এসএ ১২১, আরএস ৮৫, দাগ নং এসএ ১৪২, আরএস ২৭৯ ও ২৮০ এর ২০ শতাংশ ভিপি জমি (কেস নং ২৯৩/৭৫) সহকারী কমিশনার (ভূমি)’র কার্যালয় থেকে লিজ নেয় বাহাদুরসাদী ইউনিয়নের খলাপাড়া গ্রামের মৃত আব্দুল আলীর পুত্র মোঃ তোফাজ্জল হোসেন, মৃত করম আলীর পুত্র মোফাজ্জল হোসেন ও মৃত কদম আলীর পুত্র মোঃ সবদর আলী। তারা বাংলা ১৪২৫ সন পর্যন্ত উক্ত জমির লিজমানি পরিশোধ করেন। সম্প্রতি লিজকৃত জমির উপর খলাপাড়া গ্রামের মৃত নোয়াব আলীর পুত্র ও ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ নজরুল ইসলাম (৪৩) এবং মৃত দেলোয়ার হোসেনের পুত্র মাহফুজুর রহমান জাবেদ (৩৪) এর লোলুপ দৃষ্টি পড়ে। তারা নিষ্কন্টক ১২.২৫ শতাংশ জমি বিক্রি ও নামজারীর কথা বলে একই গ্রামের আবুল হোসেনের পুত্র আবুল কাশেমের নিকট থেকে ১৬ লাখ ২৫ হাজার টাকা নেয়। পরে আবুল কাশেম জমি রেজিষ্ট্রির জন্য বললে প্রতারকরা তিনটি ননজুডিশিয়াল ষ্ট্যাম্পে (নং খচ ১১৫৩৩৩৪, ১১৫৩৩৩৩ ও কট ৯৮১৪০৪২) দলিল লিখে উক্ত ভিপি সম্পত্তি থেকে ১২.২৫ শতাংশ সম্পত্তি হস্তান্তর করে। পরে একই কায়দায় প্রতারক চক্রটি স্থানীয় সাবেক ছাত্রলীগ নেতা রাসেলের নিকট থেকেও ২ লাখ ৫০ হাজার টাকা গ্রহণ করে। কিন্তু কাশেম ও রাসেল ভিপি সম্পত্তি কিনবে না বলে টাকা ফেরত চাইলে প্রতারক নজরুল ও জাবেদ তাদেরকে প্রাণনাশের হুমকি প্রদান করে।
এ বিষয়ে কাশেম ও রাসেল প্রতারকদের নামে কালীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ জাবেদকে থানায় ডেকে আনলে সে গত ২ অক্টোবর টাকা পরিশোধ করবে বলে নিশ্চয়তা দেয়। কিন্তু জাবেদ ২ অক্টোবর টাকা পরিশোধ না করে বিকেলে খলাপাড়া জুট মিল সংলগ্ন রাস্তায় কাশেমকে হত্যার হুমকি দেয়। এতে ভীত হয়ে কাশেম গত ১১ অক্টোবর বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-২, গাজীপুর-এ প্রতারকদের নামে সিআর মোকদ্দমা নং ৪৯৩/২০২৩ দায়ের করেন। আদালত বাহাদুরসাদী ইউপি ৪নং ওয়ার্ডের সদস্য মোঃ নজরুল ইসলাম এবং মৃত দেলোয়ার হোসেনের পুত্র মাহফুজুর রহমান জাবেদ এর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন। আদালতের নির্দেশ অনুযায়ী শুক্রবার বিকেলে কালীগঞ্জ থানার উপপরিদর্শক মো. শাখাওয়াত হোসেন বাহাদুরসাদী ইউপি ৪নং ওয়ার্ডের সদস্য মোঃ নজরুল ইসলামকে আটক করে থানায় নিয়ে আসে। শনিবার দুপুরে তাকে গাজীপুর জেল হাজতে প্রেরণ করা হয়।
এ বিষয়ে কালীগঞ্জ থানার উপপরিদর্শক মো. শাখাওয়াত হোসেন বলেন, বাহাদুরসাদী ইউপি ৪নং ওয়ার্ডের সদস্য মোঃ নজরুল ইসলাম এর বিরুদ্ধে ওয়ারেন্ট থাকায় শুক্রবার বিকেলে তাকে বাড়ী থেকে আটক করা হয়। শনিবার দুপুরে তাকে গাজীপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আপনার মতামত দিন

Posted ১০:১৫ অপরাহ্ণ | শনিবার, ১৫ জুন ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com