মঙ্গলবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

শস্য বহুমুখীকরণে বিশেষ অবদান রাখায় সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে সম্মাননা পেলেন আলী রাজা

কুলেন্দু শেখর দাস, সুনামগঞ্জ থেকে :

শস্য বহুমুখীকরণে বিশেষ অবদান রাখায় সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে সম্মাননা পেলেন আলী রাজা

সুনামগঞ্জ প্রতিনিধি : শস্য বহুমুখীকরণে বিশেষ অবদান রাখায় ২০২৩-২৪ অর্থবছরে সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে সম্মাননা স্মারক গ্রহন করেছেন মোঃ আলী রাজা। তিনি সুনামগঞ্জ সদর উপজেলায় উপ-সহকারী কৃষি কর্মকর্তা হিসেবে ২০২১ সালের ২০শে সেপ্টেম্বর চাকুরীতে যোগদানের পর থেকে কৃষিখাতের শস্য বহুমুখীকরণে মেধা ও শ্রম দিয়ে তিনি এই কৃতিত্ব অর্জন করেন।

গতকাল শুক্রবার (৭ জুন ২০২৪ইং) তারিখে সিলেট পি টি আই অডিটোরিয়াম ভবণে কৃষি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ মাহবুবুল হক পাটোয়ারী ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহা-পরিচালক বাদল চন্দ্র বিশ্বাসের হাত থেকে সুৃনামগঞ্জ সদর উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আলী রাজা এই সম্মাননা স্মারক গ্রহন করেন।

তিনি ১৯৯৪ সালের ৩ই মে সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের পুরাতন বাঘমারা গ্রামে পিতা মোঃ আব্দুল কাদির ও মাতা মোছাঃ জেসমিন আক্তারের ঘরে জন্মগ্রহন করেন। তিনি চাকুরীতে যোগদানের পরপরই কর্মজীবনের উল্লেখ্যযোগ্য কাজগুলোর মধ্যে সদর উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নে গত অর্থবছরে একসাথে দেড়শত বিঘা জমিতে একটি প্রজেক্টের প্রর্দশনীতে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে চাঁরা তৈরী,চাঁরা রোপন ও ধান কর্তনে সফলতা দেখিয়ে তিনি এই সমলয় প্রজেক্ট বাস্তাবায়ন করে সবার নজরে আসেন। আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ২০২৩-২৪ অর্থবছরে অনাবাদি ২০০ বিঘা পতিত জমিতে ভূটা, সরিষা, তিল, মাসখালাাই, লতিকচু, মরিচ, পিয়াজ, বাদাম ও শাকসবজি চাষে কৃষকদের উৎসাহিত করে এবং কৃষি বিভাগ থেকে সকল ধরনের ইকুভমেন্ট দিয়ে চাষাবাদে সফলতা অর্জন করেন।

আপনার মতামত দিন

Posted ৭:৪৮ পূর্বাহ্ণ | রবিবার, ০৯ জুন ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com