রবিবার | ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

আব্দুস সালাম রুবেল স্টাফ রিপোর্টারঃ

ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

আব্দুস সালাম রুবেল স্টাফ রিপোর্টারঃ স্বাস্থ্য সচেতনতায় ঠাকুরগাঁওয়ের গণমাধ্যমকর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১ জুন) দুপুরে জেলা সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবন মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সংবাদকর্মীরা ছাড়াও নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত থেকে স্বাস্থ্য সচেতনতায় গুরুত্বপুর্ন বিষয়বস্তু তুলে ধরা হয়। এসময় বক্তারা বলেন, প্রতিদিনের খাদ্য তালিকায় তেল একটি গুরুত্বপূর্ন
উপাদান হিসেবে ব্যবহার করছে সবাই। তাই যে যেভাবে পারছেন বাজার থেকে খোলা কিংবা প্যাকেটজাত সোয়াবিন তেল ক্রয় করে খাদ্য তালিকায় যুক্ত করছেন।

এতে মানুষের নানাবিধ রোগ বালাই দেখা দিচ্ছে। অথচ এক সময় সকল শ্রেণী পেশার মানুষ সোয়াবিন তেলের বদলে সরিষার তেল খেতেন। কিন্তু এখন প্রতিটি ঘরেই ব্যবহার হচ্ছে সোয়াবিন তেল। যার কারনে সবচেয়ে বেশি হার্ড স্টকে ভুগছে মানুষ। তবে একটু সচেতন হলেই স্বাথ্য ঝুঁকি থেকে নিজেকে রক্ষা করা সম্ভব।

স্থানীয়ভাবে ব্যপকভাবে সরিষার আবাদ হচ্ছে। আর সেই সরিষা ক্রয়ের পর স্থানীয় মানসম্মতভাবে উৎপাদনও হচ্ছে তেল। সামান্য কিছু বেশি দিয়ে গুনগত মানের খাঁটি সরিষার তেল ক্রয় করে খাবার তালিকায় যুক্ত করা যায়। এতে মানুষ স্বাস্থ্যগতভাবে ভাল থাকবে বলে মত অনেকের। তাই ঠাকুরগাঁও জেলা সদরের নানা এগ্ৰো গ্রুপের একটি প্রতিষ্ঠানে মানসম্মত সরিষার তেল উৎপাদন হচ্ছে। যা উন্নত মানের বলে মনে করেন আমন্ত্রিতরা।

শুধু তাই নয় সরিষার তেল ক্রয়ে যেমন স্বাস্থ্য ভাল রাখার বিষয় রয়েছে। তেমনি এলাকার নারী ও পুরুষ শ্রমিকের কর্মসংস্থানসহ জেলার উন্নয়নে ভুমিকা রাখছে এ ধরনের প্রতিষ্ঠানগুলো।

অনুষ্ঠানে প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, নানা এগ্ৰো গ্রুপের পরিচালক আলহাজ্ব আলমগীর হোসেনসহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

Posted ৫:৩৬ পূর্বাহ্ণ | রবিবার, ০২ জুন ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com