শনিবার | ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

মনগড়া ভোটার তালিকায় কালীগঞ্জ রাজমোহন বিদ্যাপীঠের কমিটি গঠনের পায়তারা

কালিগঞ্জ প্রতিনিধি, গাজিপুর :

মনগড়া ভোটার তালিকায় কালীগঞ্জ রাজমোহন বিদ্যাপীঠের কমিটি গঠনের পায়তারা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ স্কুল প্রধানের মনগড়া ভোটার তালিকা দিয়ে গাজীপুরের কালীগঞ্জ রাজমোহন বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের কমিটি গঠনের পায়তারা করছে শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান ও প্রিজাইডিং কর্মকর্তা। এমনই অভিযোগ করেছে প্রতিষ্ঠানটির শিক্ষক ও অভিভাবকরা।
নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়টির একাধিক শিক্ষক জানান, উপজেলার জামালপুর রাজমোহন বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের নতুন কমিটি গঠনের আগে প্রধান শিক্ষক মো. ফাইজ উদ্দিন বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থী অভিভাবকদের সমন্বয়ে চুড়ান্ত ভোটার তালিকা তৈরী করার কথা ছিল। কিন্তু সকলের সমন্বয়ে ভোটার তালিকা না করে গত ১৪ এপ্রিল মোট ভোটারের চেয়ে ৭জন বেশি ভোটার করে মোট ৭৮৯ জনের একটি চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেন। এমন কি বিদ্যালয়ের সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি ও পুরুষ শিক্ষকদের নাম ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা হয়নি। যদিও পরিচালনা পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি প্রার্থী শাহিন আরা খানম ভোটার তালিকা সংশোধন করে পুনঃ তফসিলের জন্য গত ২৭ মে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেন। এছাড়াও বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক জোহরা বেগমের নাম বাদ দিয়েই ভোটার তালিকা প্রকাশ করায় গত ২৭ মে ভোটার তালিকায় নাম অর্ন্তভূক্তির জন্যে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেন। অভিযোগ রয়েছে, চূড়ান্ত ভোটার তালিকায় ভোটার নাম্বার ১৯, ৭৭৯, ৪৫, ৪৬, ১৫৪, ৪৫১, ৩১৭ এবং ৭৩৩ ভোটারকে দুই বার করে ভোটর ভোটার করা হয়েছে। এছাড়াও ৬০৩ নাম্বার ভোটার হিসেবে কাইয়ুম সরকার ও কুলসুম আক্তারকে করা হয়েছে। অর্থাৎ দুই জনের ভোটার নাম্বার ৬০৩। ফলে এই নাম্বারে ভোট দিবেন কে? এমন প্রশ্নও উঠেছে।
এমন অভিযোগের প্রতিকার চেয়ে অভিভাবক সদস্য প্রার্থী মো. হেলাল উদ্দিন, শান্তা বেগম ও আলমগীর সরকার প্রকাশিত ভোটার তালিকা সংশোধন করে পূনঃতফসিলের দাবি জানান।
এ বিষয়ে রাজমোহন বিদ্যাপীট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফাইজ উদ্দিন বলেন, সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি পদের ভোটার তালিকায় ভূলক্রমে পুরুষ শিক্ষকদের নাম বাদ পড়েছে। তাদের নাম ভোটার তালিকায় অর্ন্তভূক্ত করা হবে। বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক জোহরা বেগম এর নাম বাদ দেওয়ার বিষয়ে বলেন, তিনি বিদ্যালয়ের নিয়োগপ্রাপ্ত ষ্টাফ কিন্তু শিক্ষক না হওয়ায় ভোটার তালিকায় নাম বাদ দেওয়া হয়েছে। একজনকে একাধিক বার ভোটার হওয়ার বিষয়ে বলেন, নির্বাচনের দিন আমরা তাদের একটি ভোটই নিব।
এ বিষয়ে উপজেলা সহকারী প্রোগ্রামার ও প্রিজাইডিং কর্মকর্তা উজ্জাল কুমার সীল বলেন, এ বিষয়ে ইউএনও স্যার একটি তদন্ত কমিটি গঠন করেছেন। তার প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। ভোটার তালিকা সংশোধন, নির্বাচনের তারিখ ও তফসিল পরিবর্তন হবে কি-না জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।
উপজেলা নির্বাহী অফিসার ইমাম রাজী টুলু বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত দিন

Posted ৭:৪৪ পূর্বাহ্ণ | শনিবার, ০১ জুন ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com