রবিবার | ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

জবিস্থ পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংসদের সভাপতি লালচান, সাধারণ সম্পাদক সাইয়ুম

জবি প্রতিবেদক : ঢাকা থেকে :

জবিস্থ পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংসদের সভাপতি লালচান, সাধারণ সম্পাদক সাইয়ুম

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত পঞ্চগড় জেলার শিক্ষার্থীদের একমাত্র সংগঠন “পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়” এর আংশিক কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী মো. লালচান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আইন বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী হাফিজ আল সাইয়ুম।

বুধবার (২৯ মে) সংগঠনের সদস্য ও উপদেষ্টা পরিষদের উপস্থিতিতে এই কমিটি গঠন করা হয়। আগামী এক বছরের জন্য এই কমিটি ঘোষণা করেছে সংগঠনটির উপদেষ্টা মন্ডলী, সভাপতি এবং সাধারণ সম্পাদকবৃন্দ।

কমিটিতে সিনিয়র সহ সভাপতি হিসেবে রয়েছেন শোভন নেওয়াজ, সহ সভাপতি হয়েছেন আছিয়া খাতুন মেঘলা ও আল আমিন। যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন ফারহান মাসুদ সোহাগ, আনিকা শার্মিলা সোমা, সাইফুদ্দিন আহমেদ। সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন আবু রাহয়ান আল বিরুনী ও পাপুন চন্দ্র অধিকারী।

এছাড়া কমিটিতে কোষাধ্যক্ষ হয়েছেন মো. কাজল ইসলাম শফিক, দপ্তর সম্পাদক মো. জাফিরুল ইসলাম ও প্রচার সম্পাদক হয়েছেন ফয়সাল পারভেজ।

এ বিষয়ে সভাপতি মো. লালচান জানান, পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংসদ, জবি আমাদের প্রাণের সংগঠন। আমরা পঞ্চগড় জেলার প্রায় ২০০ শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত আছি। হিমালয় কন্যা খ্যাত পঞ্চগড় জেলা ঢাকা থেকে প্রায় ৬০০ কিলোমিটার দূরে অবস্থিত। সেখান থেকে আসা শিক্ষার্থীদের নিরাপদ ও ভালোবাসার একটি পরিবার হচ্ছে আমাদের এই সংগঠন। আমরা সবাই এই সংগঠনে একত্রিত হয়ে সকল শিক্ষার্থীর যে কোন যৌক্তিক প্রয়োজনে এবং সমস্যায় পাশে থাকি। এই সংগঠনের কাজই হলো ছাত্রছাত্রীদের জন্য শিক্ষার্থীবান্ধব সেবা প্রদান করা। আমরা জেলা কল্যাণ সংসদের গতানুগতিক কাজের বাইরেও সৃজনশীল কিছু কাজ করতে চাই। এটা হতে পারে বিভিন্ন ক্যারিয়ার ওয়ার্কশপ, রিসার্চ ফেয়ার, বিতর্ক প্রতিযোগিতা, আইডিয়া শেয়ার কিংবা সেমিনার। সর্বোপরি উপদেষ্টা পরিষদ, অ্যালামনাই এবং সকলের ঐকান্তিক সহযোগিতায় আমাদের এই সংগঠনের সকল সদস্যদের যেকোনো পরিস্থিতিতে পাশে থাকবো।

সাধারণ সম্পাদক হাফিজ আল সাইয়ুম বলেন, জেলা কল্যাণ সবসময় সাধারণ শিক্ষার্থীদের বিরুপ পরিস্থিতিসহ যেকোনো সমস্যা থেকে উত্তরণের মাধ্যম হিসেবে কাজ করে। আমরা সেটাকে আরও ত্বরান্বিত করার চেষ্টা করবো।

সংগঠনের উপদেষ্টারা জানান, এই সংগঠনের গতিশীলতা বৃদ্ধির জন্য আগামী এক বছর এই কার্যনির্বাহী কমিটি শিক্ষার্থীদের জন্য কাজ করে যাবে।

নতুন কমিটি ঘোষণার পর পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংসদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও পঞ্চগড় জেলার কৃতি সন্তান সাদ্দাম হোসেনের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন।

আপনার মতামত দিন

Posted ১০:১১ অপরাহ্ণ | শনিবার, ০১ জুন ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com