মঙ্গলবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

জলজোটে নাকাল মাতুয়াইল মেডিকেল সংলগ্ন রাস্তা

নিজস্ব প্রতিনিধি :

জলজোটে নাকাল মাতুয়াইল মেডিকেল সংলগ্ন রাস্তা

নিজস্ব প্রতিনিধি :  রেমালের তাণ্ডব শেষ হয়ে গিয়েছে তবে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানাধীন কুতুবপুর ইউনিয়নের আদর্শ নগর হইতে সহিদ নগর থেকে ৬৫ নং ওয়ার্ড মাতুয়াইল শিশু মাতৃসাস্থ্য ইনস্টিটিউট হাসপাতাল সংলগ্ন জলাবদ্ধ রোডটির ড্রেনেজ ব্যবস্থা এবং রাস্তা সংস্কার কাজ কবে হবে তা নিয়ে প্রশ্ন রয়ে গেছে। ঘূর্ণিঝড় রেমালের কারণে কুতুবপুরের এই রাস্তাটির অবস্থা অত্যন্ত ভয়াবহ। যান চলাচল প্রায় বন্ধ রয়েছে। এখনো হাঁটু অব্দি পানিতে ডুবে রয়েছে। সামনে বর্ষাকাল এই অবস্থার আরো অবনতি হতে পারে। দীর্ঘ ৩ বছর ধরে এই দুর্ভোগ পোহাচ্ছে সাধারণ জনগণ। বর্ষার সময় ঘনিয়ে এলেই এই রাস্তাটির অবস্থা হয়ে যায় অত্যন্ত নাজুক। যাত্রী সাধারনের ভাড়া পোহাতে হয় দ্বিগুণ। অন্যদিকে অটোরিকশাচালকদের অতিরিক্ত জলাবদ্ধতার কারণে মোটর ইঞ্জিন নষ্ট হয়ে যায়।

ইতিমধ্যে কুতুবপুর ইউনিয়নের জনপ্রতিনিধিরা বেশ কয়েকটি রাস্তার উন্নয়নের কাজ চলমান রাখলেও, আদর্শ নগর হইতে মাতুয়াইল মেডিকেল সংলগ্ন এই রাস্তাটির ড্রেনেজ ব্যবস্থা, রাস্তার মেরামত কাজ অতি দ্রুত সমাধান করলে সাধারণ জনগণ দীর্ঘ ৩ বছরের জনদুর্ভোগ থেকে মুক্তি পাবে।

বিশেষ করে এই রাস্তাটিতে এশিয়া মহাদেশের সবচেয়ে বড় শিশু মাতৃ-স্বাস্থ্য হাসপাতাল রয়েছে। এখানে প্রতিনিয়ত দূর দূরান্ত থেকে মুমূর্ষ রোগী নিয়ে হাসপাতালে আসতে হয়। স্কুল, মাদ্রাসার ছাত্র ছাত্রীদের পড়াশোনায় অসুবিধা হচ্ছে। জানা যায়, এসব রাস্তাঘাট উন্নয়নের কাজ ডিএনডির আওতাধীন সেনাবাহিনীর। জনপ্রতিনিধিদের এজন্য কিছু করার নেই।

এমতাবস্থায়, নারায়ণগঞ্জ-৪ ও ঢাকা-৫ আসনের স্থানীয় এমপিদের উক্ত বিষয়ে দ্রুত পদক্ষেপ চায় ভুক্তভোগী সাধারণ জনগণ।

আপনার মতামত দিন

Posted ৮:১০ পূর্বাহ্ণ | শুক্রবার, ৩১ মে ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com