রবিবার | ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

জালালাবাদ ইউনিয়ন রক্তদান সংস্থার উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত৷

আক্তার হোসেন :

জালালাবাদ ইউনিয়ন রক্তদান সংস্থার উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত৷

মোঃ আক্তার হোসেন : হাসবে রোগী বাচবে প্রাণ আমরা করব স্বেচ্ছায় রক্তদান’ এই স্লোগানকে সামনে রেখে সিলেট সদর উপজেলাদ্বীন জালালাবাদ ইউনিয়ন রক্তদান সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ও ওয়ার্ল্ড ভিশন সিলেট এ,পি এর সার্বিক সহযোগীতা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

বোধবার (৬ মার্চ) সকাল ১০ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত আয়োজিত ব্লাড গ্রুপিং কার্যক্রমে (২০০ দুইশতাদিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। উপজেলার জালালাবাদ ইউনিয়নের কাছেই শাহজালাল হাই স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এতে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত হয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করিয়েছেন।

জালালাবাদ ইউনিয়ন রক্তদান সমাজ কল্যাণ সংস্থা সংগঠনটি বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীসহ সমাজের বিভিন্ন স্তরের তরুণ নিয়ে গড়ে উঠেছে। যাদের একমাত্র লক্ষ্য মানব সেবা। একঝাক তরুণ ও শিক্ষার্থীদের মানবসেবার এই কার্যক্রমে এলাকাবাসী খুবই আপ্লুত, শিক্ষাজীবনে এমন অসাধারণ চিন্তাভাবনা দেখে তারা গর্বিত। এমন ভালো কিছুর আয়োজন চলতে থাকলে আগামী প্রজন্ম হবে উন্নত দেশের গর্বিত মানুষ। সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে ৪৭০ জন রোগীকে বিনামূল্যে রক্ত দান করেছেন৷

অনুষ্ঠানের বক্তারা বলেন, এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার। আজ তারা এই এলাকার তরুণদের সামনে এক বড় উদাহরণ সৃষ্টি করে গেল। এমন স্বেচ্ছাসেবী সংগঠন আরো সৃষ্টি হলে এলাকার মানুষ আরো বেশী উপকৃত হবে। তাদেরকে অনুসরণ করে ভবিষ্যতেও তরুণরা এমন মহৎ উদ্যোগ আরও বেশি বেশি গ্রহন করবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

শাহজালাল হাই স্কুল এর নবম শ্রেণির ছাত্র আল আমিন এর সুমধুর কন্ঠে পবিত্র কোরআন তেলোয়াত এর মধ্যদিয়ে শুরু হয় অনুষ্ঠানে উক্ত সংগঠনের সাধারণ সম্পাদক আজিজুর রহমান এর পরিচালনায় ও সংগঠনের সভাপতি কামরুল হাসান এর সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রদান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ ইউনিয়ন রক্তদান সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা কাজী মোঃ রেজা, বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাসির আলী, সহকারী শিক্ষক শাহজালাল হাই স্কুল, জুবায়ের আহমদ, সভাপতি বৃহত্তর দশগ্রাম রক্তদান সমাজ কল্যাণ সংস্থা, মাহিন আহমদ, সাধারণ সম্পাদক ইছাকলস ইউনিয়ন রক্তদান সমাজ কল্যাণ সংস্থা, শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সদস্য হাবিবুর রহমান,

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন: সাব্বির আহমদ,জাবের আহমদ,হাবিবুর রহমান,পারেছ আহমদ,জিয়াউর রহমাম জিয়া,মিজানুর রহমান ও এলাকার অন্যান্য ব্যক্তিবর্গ ।

রক্তের গ্রুপ নির্ণয় করতে আসা কয়েকজন শিক্ষার্থী এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, জালালাবাদ ইউনিয়ন রক্তদান সমাজ কল্যাণ সংস্থা সংগঠনটি খুব ভালো একটি উদ্যোগ নিয়েছে। যার ফলে আমরা অনেকে ব্লাড গ্রুপ জানতে পেরেছি। পাশাপাশি আমাদের পরিবার কিংবা আমাদের কোনো আত্মীয়-স্বজনের জন্য রক্ত লাগলে আমরা রক্ত দিতে পারবো।

ক্যাম্পেইনের বিষয়ে সংগঠনের উদ্যোক্তারা বলেন, বর্তমানে যেকোন কাজেই রক্তের গ্রুপ প্রয়োজন হচ্ছে। প্রত্যন্ত এলাকার মানুষেরা অধিকাংশই তাদের রক্তের গ্রুপ সম্পর্কে অবহিত না। বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থীরাও অনেকে তাদের রক্তের গ্রুপ জানে না। এজন্য আমরা তাদেরকে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্বুদ্ধ করতে ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের আয়োজন করেছি৷

আপনার মতামত দিন

Posted ১০:১৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com