মঙ্গলবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

কালীগঞ্জে জনবান্ধব ইউএনও আজিজুর রহমান

মু, সোহরাব হোসেন সরকার, কালিগঞ্জ, গাজিপুর :

কালীগঞ্জে জনবান্ধব ইউএনও আজিজুর রহমান

মুঃ সোহরাব আলী সরকার, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুর রহমান একজন জনবান্ধব ও পরিশ্রমী সরকারি কর্মকর্তা। নিজের সততা ও কর্মদক্ষতায় তিনি পাল্টে দিয়েছেন কালীগঞ্জ উপজেলা প্রশাসনের সার্বিক চিত্র। তাঁর কর্মদক্ষতায় সরকারি ও বেসরকারি প্রতিটি দফতরের কর্মকান্ডে ফিরে এসেছে গতিশীলতা।
উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব নেয়ার পর থেকেই উপজেলা প্রশাসনকে কিভাবে ঢেলে সাজানো যায় সে লক্ষ্যে কাজ করে যাচ্ছেন তিনি। উপজেলা পরিষদের নিয়ন্ত্রণাধীন প্রতিটি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাবদিহীতা ফিরে এসেছে। যোগদানের পর থেকেই উপজেলার পিছিয়ে পড়া প্রাথমিক বিদ্যালয় ও শিক্ষার্থীদের এগিয়ে নিতে বিশেষ উদ্যোগ নিয়েছেন তিনি। কোন অনিয়মের অভিযোগ পেলে তিনি তাৎক্ষণিক ব্যবস্থা নেয়াসহ উপজেলার সুবিধাবঞ্চিত মানুষের সেবায় জনগণকে সচেতন করা ও উপজেলা প্রশাসনের মাধ্যমে তরুণদের সম্পৃক্ত করে হতদরিদ্র মানুষের সাহাযার্থে ব্যবস্থা নেন তিনি।
সম্প্রতি অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচন কালীগঞ্জ উপজেলায় একটি মাইলফলক দৃষ্টান্ত। তিনি কালীগঞ্জবাসীকে একটি সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ায় সমগ্র কালীবাসী কৃতজ্ঞ। খাস জমিতে প্রভাবশালীদের দখলে থাকা জামালপুর ইউনিয়নের চুপাইর গরুর হাট প্রশাসনের হেফাজতে নিয়ে ইতোমধ্যে খাস কালেকশন শুরু করেছেন। হাটের খাজনার টাকা এখন জমা হচ্ছে সরকারী কোষাগারে। মানুষের খাদ্য নিরাপত্তার কথা বিবেচনায় রেখে কৃষি জমির মাটি কাটা বন্ধে জেল, জরিমানা ও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান অব্যাহত রয়েছে। মোক্তারপুর ইউনিয়নের সাওরাইদ এলাকায় সরকারী সেচ প্রকল্পের পানি সরবরাহের ড্রেন স্থানীয় প্রভাবশালীদের হাত থেকে দখলমুক্ত করে এলাকার প্রায় চার শত কৃষকের ৩শ বিঘা জমিতে শীতলক্ষা নদী হতে সেচের ব্যবস্থা করাসহ প্রধান মন্ত্রীর কর্মসূচির অংশ হিসেবে ভুমিহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে আবাসনের ব্যবস্থা করেছেন।
ইউএনও মো.আজিজুর রহমান প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান এবং শিক্ষার গুণগত মানোন্নয়নে ভূমিকা রাখায় স্বীকৃতি স্বরুপ গাজীপুর জেলার শ্রেষ্ঠ ইউএনও সম্মাননাও পেয়েছেন। ইউএনও’র এসব সাফল্য নিয়ে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মোস্তফা মিয়া বলেন, সরকারের একজন উচ্চপদস্থ দায়িত্বশীল কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুর রহমান অসাধারণ একজন ভালো মানুষ।
উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুর রহমান প্রতিবেদককে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সরকারের ভিশন ২০৪১ বাস্তবায়নে কালীগঞ্জের উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন। আধুনিক ও স্মার্ট কালীগঞ্জ গড়তে আমি আমার নৈতিক দায়িতবোধ থেকে কাজ করে যাচ্ছি। স্থানীয় সাংসদ, জেলা প্রশাসক, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী এবং সমাজের বিশিষ্ট্য ব্যক্তিবর্গ সব সময় আমার কাজে সহযোগিতা করছেন।
উল্লেখ্য যে, ২০২৩ সালের এপ্রিল মাসে পদোন্নতি পেয়ে তিনি গাজীপুরের কালীগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করেন।

আপনার মতামত দিন

Posted ১০:৫৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১১৩১৫১৬
১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com