শুক্রবার | ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

নালিতাবাড়ীর মধুটিলা ইকোপার্কে কলেজ ছাত্র হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

নালিতাবাড়ি রিপোর্টের :

নালিতাবাড়ীর মধুটিলা ইকোপার্কে কলেজ ছাত্র হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

রবিউল ইসলাম নালিতাবাড়ী (শেরপুর)প্রতিনিধি : শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের মধুটিলা ইকোপার্কে বেড়াতে আসা কলেজ ছাত্র রাজ্জাক হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মমিন মিয়াকে গ্রেফতার করেছে থানা পুলিশ।
বৃহস্পতিবার সকালে উপজেলার যোগানিয়া ইউনিয়নের তালতলা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে নালিতাবাড়ী থানা পুলিশ। গ্রেফতারকৃত মমিন উপজেলার বুরুঙ্গা গ্রামের আসকর আলীর ছেলে।
জানা গেছে, ২০১৫ সালের ২০ ফেব্রুয়ারি শেরপুর সদর উপজেলার যোগিনীমোড়া এলাকার বাসিন্দা কলেজ ছাত্র আব্দুর রাজ্জাক তার অপর তিন বন্ধু ফারুক, শামীম ও ইমন নালিতাবাড়ীর মধুটিলা ইকোপার্কে বেড়াতে আসেন। এসময় ইকোপার্ক সংলগ্ন গ্রাম বুরুঙ্গা পোড়াবাড়ী এলাকার তিন ছিনতাইকারী ঝর্ণা দেখানোর কথা বলে কৌশলে তাদের বাংলাদেশ-ভারত ১১১১ নং সীমান্ত পিলারের কাছে লাল পাহাড়ের গহীনে নিয়ে যায়। সেখানে যাওয়ার পর কলেজ ছাত্রদের সাথে থাকা মোবাইল ও টাকা ছিনতাইয়ের চেষ্টা চালায়। এতে বাধা প্রদান করলে ছিনতাইকারীরা দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। এসময় কলেজ ছাত্র আব্দুর রাজ্জাক ঘটনাস্থলেই নিহত হয় এবং তার অপর তিন বন্ধু আহত হয়। পরে আহতরা চিৎকার-চেচামেচি করে ঘটনাস্থল থেকে বেরিয়ে এলে সন্ধ্যায় স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে। রাতেই ঘটনাস্থল থেকে নিহত রাজ্জাকের লাশ উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় নিহতের বাবা সোহরাব আলী বাদী হয়ে পরদিন নালিতাবাড়ী থানায় মামলা দায়ের করেন। মামলার পর আসামীরা গ্রেফতার হয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। মামলাটি তদন্ত শেষে নালিতাবাড়ী থানার এসআই আরিফ হোসাইন ২০১৫ সালের ৩১ আগস্ট আদালতে চার্জশীট দাখিল করেন। আদালত ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ২০১৮ সালের ১ লা এপ্রিল অভিযুক্ত বুরুঙ্গা পোড়াবাড়ি গ্রামের হাবিবুর রহমান ওরফে হবি মিয়ার ছেলে নাজমুলকে (২৫) মৃত্যুদণ্ড, একই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে সাজু আহমেদ ওরফে খোকন (২০) এবং আস্কর আলী ওরফে হানিফ দেওয়ানীর ছেলে মমিন (১৮) কে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। মামলা বিচারাধীন থাকাবস্থায় আসামীরা হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পেয়ে পলাতক ছিল। ৮ বছর পলাতক থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সাজু আহম্মেদকে (৩০) গত ২০২৩ সালের ৩ সেপ্টেম্বর সকালে গাজীপুর পৌর এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব-১৪। এরপর বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে তালতলা বাজার এলাকা থেকে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত অপর আসামী মমিনকেও গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করে থানা পুলিশ। তবে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী নাজমুল এখনো পলাতক রয়েছে।
মমিন মিয়া গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভুইয়া জানান, পলাতক মমিন তালতলা বাজার এলাকা দিয়ে নালিতাবাড়ীর দিকে আসছিল। এসময় গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আপনার মতামত দিন

Posted ১০:১২ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com