রবিবার | ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ভাষা সৈনিক সাবেক পররাষ্ট্রমন্ত্রী মরহুম আব্দুস সামাদ আজাদের ১০২তম জন্মদিনে সুনামগঞ্জে কেক কাটা ও আলোচনা সভা

কুলেন্দু শেখর দাস, সুনামগঞ্জ থেকে :

ভাষা সৈনিক সাবেক পররাষ্ট্রমন্ত্রী মরহুম আব্দুস সামাদ আজাদের ১০২তম জন্মদিনে সুনামগঞ্জে কেক কাটা ও আলোচনা সভা

সুনামগঞ্জ প্রতিনিধি : ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন ও স্বাধীন বাংলার প্রথম পররাষ্ট্রমন্ত্রী মরহুম আব্দুস সামাদ আজাদের ১০২ তম জন্ম বার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা মুক্তিযোদ্ধা যুব কমান্ডের আয়োজনে মুক্তিযোদ্ধা সংসদের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা মুক্তিযোদ্ধা সংসদেও সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা নুরুল মোমেনের সভাপতিত্বে ও জেলা মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সভাপতি ওবায়দুর রহমান কুবাদের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও পৌরসভার মেয়র নাদের বখত।

এছাড়াও বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান,সাবেক প্রচার সম্পাদক হায়দার চৌধুরী লিটন,সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ,বর্তমান সহ সভাপতি এড. খায়রুল কবির রুমেনসহ আরো অনেকেই।

নেতৃবৃন্দরা বলেন মরহুম আব্দুস সামাদ আজদ ছিলেন একজন তৃণমূলের রাজনীতিবিদ। তিনি ছিলেন ভাষা সৈনিক,মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং জেলে জাতীয় চারনেতা হত্যার সময় তিনিও জেলে ছিলেন। যখন ঐ জাতীয় চারনেতাকে ঘাতকরা হত্যা করে তখন আব্দুস সামাদ আজাদ জেল খানায় থাকলে মসজিদে নামাজ আদায় করায় তিনি প্রাণে বেচেঁ যান। তিনি সাধারন মানুষের অভাব অভিযোগের কথা গুরুত্ব দিয়ে শুনতেন। আর আজকাল রাজনীতিবিদরা কোন রকমভাবে এমপি মন্ত্রী হলেই তৃণমূলের নেতাকর্মী ও সাধারন মানুষের সুখ দুঃখের কথা শোনার সময় পাননি। পরিশেষে মরহুম এই নেতার আত্মার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

আপনার মতামত দিন

Posted ১০:৩৬ অপরাহ্ণ | সোমবার, ১৫ জানুয়ারি ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com