শনিবার | ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

গাজীপুর-৫ আসন। কালীগঞ্জে ভোটের সরঞ্জাম গোছাতে ব্যস্ত নির্বাচন অফিস

মু, সোহরাব হোসেন সরকার, কালিগঞ্জ, গাজিপুর :

গাজীপুর-৫ আসন। কালীগঞ্জে ভোটের সরঞ্জাম গোছাতে ব্যস্ত নির্বাচন অফিস

মুঃ সোহরাব আলী সরকার, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৫ (কালীগঞ্জ) নির্বাচনী আসন কালীগঞ্জ উপজেলা, গাজীপুর সিটি কর্পোরেশনের পূবাইল ইউনিয়নের ৪০,৪১,৪২নং ওয়ার্ড এবং গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়ন নিয়ে গঠিত। জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উপজেলার ৯০টি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী বা মালামাল গোছানোর কাজ শুরু করছে উপজেলা প্রশাসন।
বৃহস্পতিবার (৪ জানুয়ারী) নিজ কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং অফিসার ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুর রহমান। উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৯০টি। মোট ভোট কক্ষের সংখ্যা ৪ শত ৯৯টি। যার মধ্যে অস্থায়ী ভোট কক্ষ ১৩টি। মোট ভোটার ২ লক্ষ ৪৩ হাজার ৮ শত ৬২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ২৩ হাজর ৮ শত ৩৬ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ২০ হাজর ২৪ এবং তৃতীয় লিঙ্গ (হিজরা) ভোটার ২ জন।
ভোট গ্রহনে প্রিজাইডিং কর্মকর্তা ৯৯ জন, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ৫শত ৪৯ জন, পোলিং অফিসার ১ হাজার ৯৮ জন। মোট ভোট গ্রহনকারী কর্মকর্তার সংখ্যা ১ হাজর ৭ শত ৪৬ জন। স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যাগ, সীল, অমোছনিয় কালী ও গালা কেন্দ্রে পাঠানোর পূর্বে গোছানোর প্রস্তুতি নিচ্ছে উপজেলা নির্বাচন অফিস। ব্যালট ও অন্য নির্বাচনী মালামাল ও সরঞ্জামের নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সকল মালামাল নির্বাচনের আগের দিন সংশ্লিষ্ট কেন্দ্রে পাঠানো হবে। তবে ব্যালট পেপার নির্বাচনের দিন সকালে নিজ নিজ কেন্দ্রে পৌছবে। যার সার্বিক নিরাপত্তার দায়িত্বে থাকবে আইশৃঙ্খলা বাহিনী।
এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফছা নাদিয়া, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজমুল ইসলামসহ নির্বাচনে দায়িত্বরত সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীগন।

আপনার মতামত দিন

Posted ১০:৫৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ জানুয়ারি ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com