মঙ্গলবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

পত্নীতলায় জেল হত্যা দিবস পালিত

মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ

পত্নীতলায় জেল হত্যা দিবস পালিত

মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পত্নীতলায় নানা আয়োজনে জেল হত্যা দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৩রা নভেম্বর) সকালে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে নাজিপুর বাসস্ট্যান্ড আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, দোয়া মোনাজাত, জাতীয় ও দলীয় পতাকা উত্তলন করা হয়।

পরে বিকেল ৩ টায় নজিপুর বাসস্ট্যান্ড নৌকা ম্যুরালের পাদদেশে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ লতিফুর রহমান, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল গাফফার,
সহ সভাপতি আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আজাদ রহমান, সাংগঠনিক সম্পাদক আরাফাত হোসেন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল, ক্রীড়া বিষয়ক সম্পাদক মোকলেছুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক দিলিপ চৌহান, তথ্য-গবেষনা বিষয়ক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ, মহিলা বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য ফাতেমা জিন্না ঝরনা, পৌর আওয়ামী লীগের সভাপতি শহিদুল আলম বেন্টু, মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সাবিনা , যুব লীগের যুগ্ম আহবায়ক বিমান কুমার, উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান বিলাশ সহ উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রমূখ।

দেশের ইতিহাস থেকে জানা যায়, কারাগারে নিহত চার নেতা হলেন: ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতির দায়িত্ব পালনকারী সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, অর্থমন্ত্রী এম মনসুর আলী এবং খাদ্য ও ত্রাণমন্ত্রী এএইচএম কামারুজ্জামান।

১৯৭৫-এর ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা এবং ৩ নভেম্বরের জেলহত্যা একসূত্রে গাঁথা। মূলত আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতেই আজ থেকে ৪৮ বছর আগে ১৯৭৫-এর ৩ নভেম্বর কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে জাতীয় চার নেতাকে নৃশংসভাবে হত্যা করেছিল খুনিচক্র। ’৭৫-এর ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা এবং ৩ নভেম্বরের জেলহত্যা একসূত্রে গাঁথা। প্রতিবছর জাতীয় জীবনে ৩ নভেম্বর ফিরে এলে জাতীয় চার নেতার আত্মত্যাগ জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে।

আপনার মতামত দিন

Posted ৮:১৫ অপরাহ্ণ | শুক্রবার, ০৩ নভেম্বর ২০২৩

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com