বৃহস্পতিবার | ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ভূঞাপুরে দুইদিন ব্যাপী নৌকা বাইচ অনুষ্ঠিত

কোরবান আলী তালুকদার, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:

ভূঞাপুরে দুইদিন ব্যাপী নৌকা বাইচ অনুষ্ঠিত

কোরবান আলী তালুকদার, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: প্রতি বছরের ন্যায় এবারও টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী গরু হাটের পশ্চিম পাশে যমুনা নদীতে দুই দিনব্যাপী গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা শেষ হয়েছে।

সোমবার ও মঙ্গলবার (১৯ ও ২০ সেপ্টেম্বর) বিকেলে স্থানীয় সংসদ সদস্য ছোট মনিরের উদ্যোগে এ নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ দেখতে সকাল থেকেই দর্শনার্থীদের ঢল নামে জিগাতলা, কুকাদাইর ও খানুরবা‌ড়ি এলাকায়। দূর দূরান্ত থেকে শুরু করে আশপাশের এলাকা থেকে সব বয়সী হাজার হাজার মানুষ নৌকা বাইচ দেখতে আসেন এই নৌকা বাইচ দেখতে। বিভিন্ন জেলা থেকে সুসজ্জিত নৌকা নিয়ে রং-বে রং-বে রংয়ের পোশাকে সেজে এতে অংশ নেন প্রতিযোগীরা।

বাদ্যযন্ত্রের তালে তালে এবং বৈঠার ছপ ছপ শব্দ মিলেমিশে যেন একাকার হয়ে গিয়েছিল এই নৌকা বাইচ এলাকাতে। ছোট-বড় হাজার হাজার নৌকা ভাড়া করে বন্ধু বান্ধব ও স্বজনদের নিয়ে বিভিন্ন জায়গায় অবস্থান নেন দর্শনার্থীরা। পুরুষের পাশাপাশি নারীদের উপস্থিতিও ছিলো চোখে পড়ার মতো।

দ্বিতীয় দিনের নৌকা বাইচ প্রতিযোগিতায় গোবিন্দাসী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ দুলাল হোসেন চকদারের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান মোছাঃ নার্গিস বেগম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বেলাল হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাহিমা বিনতে আখতার, ভূঞাপুর পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুত, টাঙ্গাইল বার সমিতির সাবেক সভাপতি আব্দুল গফুর মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম তালুকদার মোহন, সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা, যুগ্ন সম্পাদক মোঃ মিনহাজ উদ্দিন, জেলা পরিষদের সাবেক সদস্য আজহারুল ইসলাম, অলোয়া ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, গাবসারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মুনিরুজ্জামান মনির, নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন সরকার সহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নৌকা বাইচ প্রতিযোগিতার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন- নৌকা বাইচ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম খোকা, অ্যাডভোকেট শাহাদাত হোসেন বাবু, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরীফ হোসেন বাবু প্রমুখ।

দ্বিতীয় দিনের নৌকা বাইচ প্রতিযোগিতায় কোশা নৌকার মধ্যে নিকরাইল ইউনিয়নের যমুনার তরী চ্যাম্পিয়ন এবং গাবসারা ইউনিয়নের মানিক তরী রানার্সআপ হয়। অন্যদিকে ছিপ নৌকার মধ্যে পদ্মা এক্সপ্রেস চ্যাম্পিয়ন এবং আল মদিনা এক্সপ্রেস রানার্সআপ হয়।

আপনার মতামত দিন

Posted ৯:৫০ অপরাহ্ণ | বুধবার, ২০ সেপ্টেম্বর ২০২৩

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com