রবিবার | ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ইতালিতে মন্তেভেরদেবাসীর বর্ণাঢ্য আয়োজনে ঈদ পূর্ণমিলনী

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি:

ইতালিতে মন্তেভেরদেবাসীর বর্ণাঢ্য আয়োজনে ঈদ পূর্ণমিলনী

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি: প্রবাসের কর্ম ব্যস্ততার মধ্যেও একটু বিনোদনের খোঁজে ও সকলের মধ্যে ভাতৃত্বের বন্ধন অটুট রাখতে ইতালির ঐতিহাসিক শহর রাজধানী রোম নগরীতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের নিয়ে ঈদ পুনর্মিলনীর আয়োজন করেছে মন্তেভেরদেবাসী। রোমের স্হানীর পমপিলি পার্কে প্রাকৃতিক পরিবেশের সবুজে ঘেরা ‌মাঠে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্তেভেরদেবাসীর উদ্যোগে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে বায়তুর নূর জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আব্দুল্লাহ ভূঁইয়া’র দোয়া এবং বাংলাদেশ ও ইতালির জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

কমিউনিটি ব্যক্তিত্ব রতন শিকদারের সভাপতিত্বে, হামিদুর রহমান বুলেট ও রইস উদ্দিন রাকিবের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন সোহেল রানা ও শাহীন হোসাইন।

এ সময় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্তেভেরদে অন্যতম মুরব্বি শহীদুল্লাহ আক্তার, মফিজ তালুকদার, মনির ভুইয়া, রিয়াজ মোল্লা, আমিনুল ইসলাম, মনির হোসাইন, আলি হাসান, ফরহাদ ইসলাম রতন সহ রোমের আঞ্চলিক, সামাজিক, ব্যবসায়ী, চাকরিজীবীসহ প্রায় সাত শতাধিক প্রবাসী বাংলাদেশি।

সংক্ষিপ্ত বক্তব্যের নেতৃবৃন্দরা প্রবাসজীবনের একগুঁয়েমি কাটিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে একত্রিত হয়ে এরকম আয়োজন করার ভূয়াসী প্রশংসা করেন। পাশাপাশি এরকম আয়োজনের মাধ্যমে প্রবাসে বেড়ে ওঠা প্রজন্ম ও বিদেশীরাও জানতে পারবে বাংলা সংস্কৃতি ও কৃষ্টি।

দিনব্যাপী আয়োজনে ছিল মহিলাদের বালিশ খেলা, পুরুষদের হাড়ি ভাঙ্গা, শিশু কিশোরদের দৌড় প্রতিযোগিতা সহ দেশীয় নানা‌ ধরনের খেলাধুলা সহ লটারির মাধ্যমে রেফেল ড্র।

শেষে খেলাধুলা ও রেফেল ড্র তে বিজয়ীদের মধ্যে আকর্ষণীয় পুরস্কার বিতরণের মাধ্যমে সম্মানিত করা হয়।

আপনার মতামত দিন

Posted ৭:৪৫ অপরাহ্ণ | বুধবার, ১৭ মে ২০২৩

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com