মঙ্গলবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

১৯৭৪ সালের আচরন বিধি এবং তথ্য অধিকার আইন ২০০৯ এর অবহিতকরণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

কুলেন্দু শেখর দাস সুনামগঞ্জ প্রতিনিধি

১৯৭৪ সালের আচরন বিধি এবং তথ্য অধিকার আইন ২০০৯ এর অবহিতকরণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশ প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ ও আচরন বিধি এবং তথ্য অধিকার আইন ২০০৯ এর অবহিতকরণ শীর্ষক সেমিনার ও সভা অনুষ্ঠিত হয়।

রবিবার দিনব্যাপী বাংলাদেশ প্রেস কাউন্সিল কর্তৃক আয়োজিত সুনামগঞ্জ শহরের সার্কিট হাউসের কনফারেন্স রুমে এই সেমিনার অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লা বিন রশিদের সভাপতিতে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন,বিচারপতি ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মো. নিজামুল হক নাসিম।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,প্রেস কাউন্সিলের সচিব(উপ সচিব) মো. মাসুদ খান, পুলিশ সুপার মো. এহসান শাহ,জেলা তথ্য অফিসার মো. আব্দুস সাত্তার,দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়, সিনিয়র সাংবাদিক রনক আহমেদ বখত,দৈনিক সুনামগঞ্জ খবরের সম্পাদক ও প্রকাশক পংকজ কান্তি দে,রিপোর্টার্স ইউনিটির অপর অংশের সভাপতি লতিফুর রহমান রাজু,সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দুৃ শেখর দাস,মাছরাঙা টিভির প্রতিনিধি এমরানুল হক চৌধুরী,বাসসের জেলা প্রতিনিধি আল হেলাল,রিপোর্টার্স ইউনিটির একাংশের সভাপতি ও আর টিভির প্রতিনিধি বিন্দু তালুকদার,দৈনিক সুনামগঞ্জ সময়ের সম্পাদক প্রকাশক সেলিম আহমেদ তালুৃকদার,একাত্তর টিভির প্রতিনিধি শাসম শামীম,সময় টিভির প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র, অনলাইন প্রেসক্লাবের সভাপতি একে মিলন আহমদ, সাংবাদিক জাহাঙ্গীর আলম,ডিবিসির প্রতিনিধি আসাদ মণি,আর টিভির প্রতিনিধি শহীদ নুর প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মো. নিজামুল হক নাসিম বলেছেন,সংবাদ মাধ্যম ও সংবাদকর্মীরা হচ্ছেন জাতির বিবেক ও সমাজের দর্পণ। সংবাদকর্মীরা প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ ও আচরন বিধি এবং তথ্য অধিকার আইন ২০০৯ এর নীতিমালা অনুসরণ করে তথ্যভিত্তিক সংবাদ পরিবেশন করলে দেশ ও জাতি উপকৃত হবে। তিনি প্রবীন এবং নবীন সাংবাদিক যারাই এই পেশায় আছেন কিংবা আসতে চান তাদেরকে শিক্ষাগত যোগ্যতা অর্জনের পাশাপাশি অভিজ্ঞা অর্জনে গুরুত্ব দিয়ে সাংবাদিকতা করার আহবান জানান। ডিজিটাল নিরাপত্তা আইন একেবারেই বিলুপ্ত না করে আইনের যে ধারাগুলো সংবাদ মাধ্যম এবং সাংবাদিকদের ক্ষেত্রে সাংঘর্ষিক সেগুলো সংশোধনের আহবান জানান। তিনি আরো বলেন যারা হলুদ সাংবাদিকতার মনোভাব নিয়ে ফেইসবুকে মিথ্যা প্রচার করে সমাজে বিশৃংখলা সৃষ্টি করেন এবং কারো বিরুদ্ধে তথ্য ছাড়া কমেন্ট করেন তাদের ক্ষেত্রেই ডিজিটাল এ্যাক্ট আইনে ব্যবস্থা নেওয়া হয়ে তাকে। তিনি সবাইকে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহবান জানান। তিনি সাংবাদিকদের বেতনভাতাসহ বিভিন্ন দাবী দাওয়া নিয়ে ও সরকারের উচ্চ মহলে আলাপ করবেন বলে ও তিনি জানান।

আপনার মতামত দিন

Posted ১০:৫২ অপরাহ্ণ | সোমবার, ১৫ মে ২০২৩

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com